মেনু নির্বাচন করুন
পাতা

মাসিক সভার সিদ্ধান্ত সমূহ

৩নং রাধানগর ইউনিয়ন পরিষদের (সাধারন)সভার কার্যবিবরনীঃ

সভা নং ০১/০১

স্থানঃ রাধানগর ইউনিয়ন মিলনায়তন।

তারিখঃ ১০/০৮/২০১১ ইং                                                            সময়ঃ সকাল ১১.০০ মি:।

          অদ্য ১০/০৮/২০১১ ইং তারিখ সকাল ১১.০০ মি: রাধানগর ইউনিয়ন পরিষদ সভা কক্ষে সাধারন সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাধানগর ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান জনাব মোঃ মতিউর রহমান। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ক ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

 ১নং আলোচ্য সূচী: পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

 

২নং আলোচ্য বিষয়ঃ প্যানেল পরিষদ নির্বাচন প্রসংগে আলোচনা।

            সভার শুরুতে ৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদের সচিব জনাব মোঃ রেজাউর রহমান নব নির্বাচিত পরিষদের সকল সদস্যকে স্বাগত জানান এবং বাংলাদেশ গেজেট অক্টোবর ১৫,২০০৯ স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর গুরত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে সভায় বিসত্মারিত আলোচনা করেন এবং সভাকে অবহিত করেন যে, স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর ৩৩ নং ধারা মোতাবেক ১ম সভার ৩০ কার্যদিবসের মধ্যে অগ্রাধিকারক্রমে ৩ সদস্য বিশিষ্ট একটি চেয়ারম্যানের প্যানেল সদস্য গন তাদের মধ্য হতে নির্বাচন করবেন তবে শর্ত থাকে যে, তিন জন চেয়ারম্যান প্যানেলের মধ্যে কম পক্ষে ১ জন সংরক্ষিত আসনের মহিলা সদস্য গনের মধ্য হতে নির্বাচিত হবেন। অনুপস্থিতি অসুস্থতাহেতু বা অন্য যে কোন কারনে চেয়ারম্যান দায়িত্ব পালনে অসমর্থ হলে তিনি পুনরায় স্বীয় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যমত্ম চেয়ারম্যানের প্যানেল হতে অগ্রাধিকারক্রমে একজন সদস্য চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। পদত্যাগ, অপসারন, মৃত্যুজনিত অথবা অন্য যে কোন কারনে চেয়ারম্যানের পদ শূন্য হলে নির্বাচিত নতুন চেয়ারম্যান কার্যভার গ্রহন না করা পর্যমত্ম চেয়ারম্যানের প্যানেল হতে অগ্রাধিকারক্রমে একজন সদস্য চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। উক্ত আইন অনুযায়ী চেয়ারম্যান ও সদস্যদের প্রত্যক্ষ ভোটে ৩ সদস্য বিশিষ্ট একটি চেয়ারম্যানের প্যানেল নির্বাচন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচনামেত্ম সভার সর্বসস্মতিক্রমে গোপন ব্যালটের মাধ্যমে অদ্য ১০/০৮/২০১১ইং তারিখ দুপুর ২.০০ ঘটিকা হতে ৩.০০ ঘটিকা পর্যমত্ম পৃথক পৃথক যথাক্রমে দুটি পুরুষ ও মহিলা ব্যালটের মাধ্যমে পুরুষ ব্যালটে দুটি ভোট ও মহিলা ব্যালটে ১টি ভোট দেয়ার জন্য সদস্য গনকে অনুরোধ করা হলো। এবং যারা প্যানেল চেয়ারম্যান পদপ্রার্থী হবেন তাদেরকে প্রতীক নির্বাচন সহ সচিব সাহেবের নিকট পদপ্রার্থী তালিকায় নাম লিখানোর জন্য অনুরোধ করা হলো।

            অদ্য ১০/০৮/২০১১ইং তারিখ দুপুর ২.০০ ঘটিকা হতে ৩.০০ ঘটিকা পর্যমত্ম সুষ্ঠভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে চেয়ারম্যান সহ সকল সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন । এবং সর্ব সম্মতিক্রমে ১ম প্যানেল চেয়ারম্যান হিসেবে মোরগ প্রতীক নিয়ে (৭+১)=৮ (দুই জন প্রার্থী সমান ভোট পাওয়ায় চেয়ারম্যানের কাষ্টিং)ভোটে মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য ওয়ার্ড নং ৬ নির্বাচিত হন ও ২য় প্যানেল চেয়ারম্যান হিসেবে ৭ ভোটে প্রজাপতি প্রতীক নিয়ে মোঃ রহমত আলী ইউপি সদস্য ৭নং ওয়ার্ড নির্বাচিত হন।এবং মহিলা প্যানেল চেয়ারম্যান হিসেবে মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য( সংরক্ষিত মহিলা আসন ১,২ও ৩ নং ওয়ার্ড) শাপলা ফুল প্রতীক নিয়ে নির্বাচিত হন।

            সভার সর্বসম্মতিক্রমে উক্ত প্যানেল পরিষদকে আইন অনুযায়ী সরকারী দায়িত্ব পালনের জন্য অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হয়।

 

৩নং আলোচ্য বিষয়ঃ ১৩টি ষ্ট্যান্ডিং স্থায়ী কমিটি গঠন প্রসংগে আলোচনা।

            ৬নং রাধানগর ইউনিয়ন পরিষদের সচিব জনাব মোঃ নূরুল ইসলাম নব নির্বাচিত পরিষদের সকল সদস্যকে আর ও জানান যে,স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর ৪৫ নং ধারা মোতাবেকইউনিয়ন পরিষদ পরিচালনায় প্রাথমিক সিদ্ধামত্ম ও গুরত্বপূর্ণ কাজ সম্পাদনের জন্য ১৩টি ষ্ট্যান্ডিং স্থায়ী কমিটি গঠন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচনামেত্ম সভার সর্ব সম্মতিক্রমে নিম্নমতে স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর ৪৫ নং ধারা মোতাবেক ইউনিয়ন পরিষদ পরিচালনায় প্রাথমিক সিদ্ধামত্ম ও গুরত্বপূর্ণ কাজ সম্পাদনের জন্য ১৩টি ষ্ট্যান্ডিং স্থায়ী কমিটি গঠন করা হলো এবং উক্ত কমিটিকে আইন অনুযায়ী  প্রতি দুই মাস অমত্মর সভা করে সভার কার্য বিবরনী ইউপি কার্যালয়ে প্রেরণের জন্য অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হলো।

 

                                                                                                                        চলমান পাতা নং ২

পাতা নং ২

 

৪নং আলোচ্য বিষয়ঃ রাণীহাটী ইউনিয়ন পরিষদের ব্যাংক হিসাবে স্বাক্ষর পরিবর্তন প্রসংগে আলোচনা ও সিদ্ধামত্ম।

          ইউপি সচিব মোঃ রেজাউর রহমান বাংলাদেশ গেজেট অতিরিক্ত সংখ্যা বৃহস্পতিবার, জুলাই ২১, ২০১১  সকলকে পাঠ করিয়া শুনান। উক্ত গেজেট মোতাবেক ৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন হিসাবে বিগত ০৩/০৮/২০১১ইং তারিখ জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ এর কার্যালয়ে জনাব মোঃ দুরুল হোদা শপথ গ্রহণ করিয়াছেন এবং ইউপি সদস্য ও মহিলা সদস্য গন ও উক্ত তারিখে শপথ গ্রহণ করিয়াছেন হেতু ৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদের ব্যাংক হিসাবে সাবেক চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল লতিফ সাহেবের স্থলে  নবনির্বাচিত চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদার স্বাক্ষর এবং সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসাঃ মুনচেহেরী বেগমের স্থলে ১নং,২নং ও ৩নং সংরক্ষিত মহিলা আসনের নব নির্বাচিত সদস্য মোসাঃ সুফিয়া সুলতানা ছবি এর স্বাক্ষর নেয়া প্রয়োজন।

         

          সভায় এই ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হইল। আলোচনামেত্ম সভার সর্ব সম্মতিক্রমে নিম্ন লিখিত ব্যাংক হিসাব গুলিতে সাবেক চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল লতিফের স্থলে নবনির্বাচিত চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদার স্বাক্ষর এবং সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসাঃ মুনচেহেরী বেগমের স্থলে ১নং,২নং ও ৩নং সংরক্ষিত মহিলা আসনের নব নির্বাচিত সদস্য মোসাঃ সুফিয়া সুলতানা ছবি এর স্বাক্ষর গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষকে অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হইল।

 

 

                                                                                                                        চলমান পাতা নং ৫

পাতা নং ৫

 

ক্রনং

ব্যাংক হিসাবের নাম

হিসাব নং

ব্যাংকের নাম

১/     

 ৩নং রাধানগর ইউনিয়ন পরিষদ

চলতি হিসাব নং -

সোনালী ব্যাংক লিঃ রহনপুর শাখা

২।

৩নং রাধানগর ইউপি উন্নয়ন তহবিল

চলতি হিসাব নং -

সোনালী ব্যাংক লিঃ রহনপুর শাখা

৩।

৩নং রাধানগর পানির উৎস ব্যবস্থাপনা হিসাব

সঞ্চয়ী হিসাব নং -

সোনালী ব্যাংক লিঃ রহনপুর শাখা

৪।

৩নং রাধানগর জন্ম ও মৃত্যু নিবন্ধন হিসাব

চলতি হিসাব নং-

সোনালী ব্যাংক লিঃ রহনপুর শাখা

৫।

৩নং রাধানগর ইউপি হাইসাওয়া কর্মসূচী হিসাব

ঝঞউ-

সোনালী ব্যাংক লিঃ রহনপুর শাখা

৬।

ডাসকো ৩নং রাধানগর ইউপি এসডিএসডি প্রজেক্ট

সঞ্চয়ী হিসাব নং -

সোনালী ব্যাংক লিঃ রহনপুর শাখা

৭।

৩নং রাধানগর ইউনিয়ন পরিষদ

চলতি হিসাব নং-

সোনালী ব্যাংক লিঃ রহনপুর শাখা

 

৫নং আলোচ্য বিষয়ঃ২০১০-২০১১ অর্থবছরে  ডাসকো এসডি এসডি প্রজেক্টের অধীন মানব সম্পদ উন্নয়ন ,নলকুপ পুনঃস্থাপন ও নলকুপের গোড়া বাঁধানো প্রকল্পের জন্য ডাসকো কর্তৃপক্ষের নিকট চাহিদা পত্র প্রেরণ প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত।     

সভাপতি সাহেব সভাকে জানান, ২০১০-২০১১ অর্থবছরে ডাসকো এসডি এসডি প্রজেক্টের অধীন মানব সম্পদ উন্নয়ন ,নলকুপ পনঃস্থাপন ও নলকুপের গোড়া বাঁধানো প্রকল্পের  অর্থের জন্য ডাসকো কর্তৃপক্ষের নিকট চাহিদা পত্র হিসেবে প্রেরণ করা প্রয়োজন।

            সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে ডাসকো এসডি এসডি প্রজেক্টের অধীন মানব সম্পদ উন্নয়ন, নলকুপ পনঃস্থাপন ও নলকুপের গোড়া বাঁধানো প্রকল্পের অর্থের জন্য ডাসকো কর্তৃপক্ষের নিকট চাহিদা পত্র প্রেরণ করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধান্ত গৃহিত হলো।

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

                                                                                       

                                                                                        সভাপতি ও চেয়ারম্যান

                                                                   ০৩ নং রাধানগর ইউনিয়ন পরিষদ

                                                                   তারিখঃ ১০/০৮/২০১১ইং

 

পরিশিষ্ট ‘ক’’

 

পাতা নং ৬

 

০৩নং রাধানগর  ইউনিয়ন পরিষদ কার্যালয়

গোমস্তাপুর, চাঁপাইনবাবগঞ্জ।

স্মারক নংঃ ৭৩                                                                                তারিখঃ ১১/০৮/২০১১ইং

 

অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করা হলো।

১। জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ।

২। উপজেলা নির্বাহী অফিসার, চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ।

৩। প্রধান নির্বাহী কর্মকর্তা, ডাসকো বাংলাদেশ, ডিঙ্গাডোবা, রাজশাহী।

৪। ব্যবস্থাপক, উত্তরা ব্যাংক লিঃ চাঁপাইনবাবগঞ্জ শাখা, চাঁপাইনবাবগঞ্জ।

৫। ব্যবস্থাপক, জনতা ব্যাংক লিঃ চাঁপাইনবাবগঞ্জ শাখা, চাঁপাইনবাবগঞ্জ।

৬। ইউপি সদস্য--------------------------- নং ওয়ার্ড

৭। অফিস কপি।

                                                           

   (মোঃ মতিউর রহমান)

চেয়ারম্যান

৩নং রাধানগর  ইউনিয়ন পরিষদ

গোমস্তাপুর, চাঁপাইনবাবঞ্জ।ঃ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (সাধারন)সভার কার্যবিবরনীঃ

সভা নং ০৩/০৩

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।       তারিখঃ ১৫/০৯/২০১১ ইং                 সময়ঃ ১১.০০ মি:।

            অদ্য ১৫/০৯/২০১১ ইং তারিখ সকাল ১১.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে সাধারন সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

 

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’ ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

 

আলোচ্য সূচী ও সিদ্ধান্ত সমূহ :-

১নং আলোচ্য সূচী:পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

 

২নং আলোচ্য সূচী : ২০১১-২০১২ অর্থবছরে  বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় বাস্তবায়নের নিমিত্তে প্রকল্প প্রস্তাব দাখিল প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত।

 

সভাপতি সাহেব  উপজেলা নির্বাহী অফিসার চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ মহোদয়ের স্মারক নং  এলজিইডি/উঃপ্রঃ/চাঃঁনবাব/১০৩৩(১৪) তারিখঃ ২৮/০৮/২০১১ইং মোতাবেক সভাকে জানান যে, ২০১১-২০১২ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় বাস্তবায়নের নিমিত্তে প্রকল্প প্রস্তাব  দাখিল করা প্রয়োজন।

             

            সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে নিম্ন মতে প্রকল্প প্রস্তাব দাখিল করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধান্ত গৃহিত হইল।

 ক)কৃষি ও ক্ষুদ্র সেচঃ

১।  ১নং ওয়ার্ড এরফান মন্ডলের বাড়ি হতে ঘোড়াপাখিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ড্রেন নির্মান।

২।  ২নং ওয়ার্ড আমির হাজির  বাড়ি হতে আনসারের বাড়ি পর্যন্ত ড্রেন নির্মান।

৩। ৩নং ওয়ার্ড খলিফা পাড়া আমিরের বাড়ি হতে আনসারের বাড়ি পর্যন্ত ড্রেন নির্মান।

৪।  ধুমিহায়াৎপুর ওয়াক্তিয়া মসজিদ হতে জুম্মা মসজিদ পর্যন্ত ড্রেন নির্মান।

৫।  কাইঠা পাড়া বাহার মাষ্টারের বাড়ি হতে মংলুর বাড়ি পর্যন্ত ড্রেন নির্মান ।

৬।  রামচন্দ্রপুর গ্রামে ড্রেন নির্মান।

 
খ) বস্তগত অবকাঠামোঃ

১। রানীহাটী হাসপাতালের ঘাটে প্রটেকশন ওয়াল নির্মান ও মাটি ভরাট।

২। দক্ষিন কেজিপুর জুম্মা মসজিদ হতে হাফেজিয়া মাদ্রাসা পর্যন্ত রাস্তা এইচবিবিকরন।

৩।  রামচন্দ্রপুর পাইকর তলায় প্রটেকশন ওয়াল নির্মান।

৪।  রামচ্ন্দ্রপুরহাট তাইনুস মেম্বারের ছেলের দোকান হতে পূজাঘর পর্যন্ত রাস্তা এইচবিবিকরন।

৫।  চকআলমপুর আব্দুল মজিদের বাড়ি হতে নাইমুলের(কাপড়) বাড়ি ভায়া বিশু মন্ডলের বাড়ি পর্যন্ত রাস্তা এইচবিবিকরন।

৬।  কাইঠা পাড়া  ডি আই জি মনিরুলের বাড়ি হতে তরিকুলের বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কার ।

৭।  হাট রামচন্দ্রপুর লতিফের বাড়ি হতে আনসারের বাড়ি পর্যন্ত রাস্তা এইচবিবিকরন।

৮।  ৪নং ওয়ার্ড লালা পাড়া মোড়ে যাত্রী ছাউনী নির্মান।

৯।  রাণীহাটী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে স্বাস্থ্যসম্মত পাইখানার রিং ও স­াব সরবরাহ।

 
গ)আর্থ সামাজিক কাঠামোঃ

১। চুনাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন।

২। রাণীহাটী মাহফিল উদ্দীন নূরাণী মহিলা মাদ্রাসার উন্নয়ন।

৩। রামচন্দ্রপুর আলতানুর নূরাণী মাদ্রাসার উন্নয়ন।

৪। ৬নং রাণীহাটী ইউনিয়ন কেন্দ্রীয় পাঠাগার উন্নয়ন।

                                                                                                                       

৩নং আলোচ্য বিষয়ঃ জুলাই/১১ ও আগষ্ট মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করন।

          সভাপতি সাহেব সভাকে জানান যে, বিগত জুলাই/২০১১ মাসে আয় হয়েছে ৮৫,৬০১.২২ টাকা বিগত মাসের উদ্বৃত্ত সহ মোট ১,২৯,৩৮৭.১৪ টাকা উক্ত মাসে ১নং ভাউচার হতে ১১ নং ভাউচার পর্যমত্ম এবং অন্যান্য ব্যয় সহ  সর্বমোট ব্যয় হয়েছে ৮৮,৫০৯.৮২ টাকা উক্ত মাসে সমাপনী স্থিতি রয়েছে ৪০,৮৭৭.৩২ টাকা যাহা ব্যংক স্থিতির সাথে মিল রয়েছে। বিগত আগষ্ট/২০১১ মাসে ০৩/০৮/২০১১ খ্রীঃ তারিখ পর্যমত্ম মোট আয় হয়েছে ২২,৪২০ টাকা বিগত মাসের উদ্বৃত্ত সহ মোট ৬৩,২৯৭.৩২ টাকা উক্ত তারিখ পর্যমত্ম ১২নং ভাউচার হতে ১৭ নং ভাউচার পর্যমত্ম এবং অন্যান্য ব্যয় সহ  সর্বমোট ব্যয় হয়েছে ৩২,২৯৬.৭৫ টাকা উক্ত মাসে সমাপনী স্থিতি রয়েছে ৩১,০০০.৫৭ টাকা যাহা ব্যংক স্থিতির সাথে মিল রয়েছে।অত্র নব নির্বাচিত পরিষদের দায়িত্ব নেয়ার পর ০৪/০৮/২০১১খ্রীঃ তারিখ হতে ২৯/০৮/২০১১খ্রীঃ তারিখ পর্যমত্ম মোট আয় হয়েছে ৬৯,৪৫৫ টাকা বিগত  তারিখের উদ্বৃত্ত সহ মোট ১,০০,৪৫৫.৫৭ টাকা উক্ত তারিখ পর্যমত্ম ২৫নং ভাউচার হতে ৩০ নং ভাউচার পর্যমত্ম এবং অন্যান্য ব্যয় সহ  সর্বমোট ব্যয় হয়েছে ৭৫,৩১০ টাকা উক্ত মাসে সমাপনী স্থিতি রয়েছে ২৫,১৪৫.৫৭ টাকা যাহা ব্যংক স্থিতির সাথে মিল রয়েছে। উল্লেখিত মাস গুলোর আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচামেত্ম সভার সর্বসম্মতিক্রমে জুলাই/২০১১ ও আগষ্ট/২০১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব নিরীক্ষা করা হলো এবং দেখা গেল যে, সরকারী নীতিমালা মোতাবেক আয় ও ব্যয় সম্পন্ন হয়েছে হেতু জুলাই ও আগষ্ট/২০১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা হলো।

৪নং আলোচ্য বিষয়ঃ ভূমি হসত্মামত্মর করের ১% প্রাপ্ত টাকার প্রকল্প গ্রহণ ও প্রকল্প কমিটি গঠন প্রসংগে আলোচনা ও সিদ্ধামত্ম।

          সভাপতি সাহেব সভাকে জানান যে, উপজেলা নির্বাহী অফিসার চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক ভূমি হসত্মামত্মর করের ১% বাবদ দুটি চেকে চেক নং ৮১৪৩৬৫৫ তারিখ ৮/৯/২০১১খ্রীঃ   ১,৪৯,০০০ টাকা ও  চেক নং ৮১৪৩৬৬৪ তারিখ ৬/৯/২০১১খ্রীঃ ৪৫,০০০ টাকা সর্বমোট ১,৯৪,০০০ টাকা পাওয়া গেছে। উক্ত টাকার অনুকূলে প্রকল্প গ্রহণ করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচনামেত্ম সভার সর্ব সম্মতিক্রমে নিম্ন মতে প্রকল্প গ্রহণ করা হলো এবং উক্ত প্রকল্প গুলো বাসত্মবায়নের জন্য প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন করা হলো। এবং প্রকল্পের কাজ সমাপ্ত করে সংশ্লিষ্ট প্রকল্প কমিটির সভাপতিকে বিল প্রদানের জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হলো।

১।প্রকল্পের নামঃ নবাবগঞ্জ-শিবগঞ্জ জ্ ঐ কালি নগর  এ.ঈ রোড ১৬০০ মিঃ-১৬৩০ মিঃ রাসত্মা রক্ষণা বেক্ষণ। বরাদ্দঃ ৩৭,২৯৫.০০ টাকা

প্রকল্প বাসত্মবায়ন কমিটির রূপরেখা

১। মোঃ মফিজ উদ্দীন  ইউপি সদস্যঃপ্রকল্প সভাপতি

২। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ মসিদুল হক গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

৫। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

২। প্রকল্পের নামঃ রামচন্দ্রপুরহাট হতে হাসপাতালের ঘাট পর্যমত্ম রাসত্মা রক্ষণাবেক্ষণ ও ব্যাট্স ও বালু ফেলা।

বরাদ্দঃ ৭৭,৮৩৩.০০ টাকা

১। মোঃ আব্দুল ওহাব  ইউপি সদস্যঃপ্রকল্প সভাপতি

২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ এলাম আলী গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ জাকির হোসেন ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

৩। প্রকল্পের নামঃ  ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের জন্য একটি লেমেনিটিং মেশিন, একটি ডিভিডি, একটি ষ্টিলের আনমারী ও সাউন্ড সিষ্টেম ক্রয়।

বরাদ্দঃ ৪৮, ৮৭২.০০ টাকা

১। মোঃ দুরুল হোদা চেয়ারম্যানঃপ্রকল্প সভাপতি

২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ এলাম আলী গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ জাকির হোসেন ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

৫। মোঃ আব্দুল ওহাব  ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

 

 

৪। প্রকল্পের নামঃ কেজিপুর(২) বালিকা প্রাথমিক বিদ্যালয়ে সিড়ির রেলিং নির্মান।

বরাদ্দঃ ৩০,০০০ টাকা

১। মোঃ জাকির হোসেন  ইউপি সদস্যঃপ্রকল্প সভাপতি

২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ এলাম আলী গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

                                                                                       

                                                                                        সভাপতি ও চেয়ারম্যান

                                                                   ৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ

                                                                   তারিখঃ ১৫/০৯/২০১১ইং

 

 

 

 

 

পরিশিষ্ট ‘ক’’

 

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্য

 

 

 

 

 

 

 

   

     ঃ

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (সাধারন)সভার কার্যবিবরনীঃ

সভা নং ০৪/০৪

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।

তারিখঃ ১৬/১০/২০১১ ইং                                                          সময়ঃ সকাল ১১.০০ মি:।

          অদ্য ১৬/১০/২০১১ ইং তারিখ সকাল ১০.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা । সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

১নং আলোচ্য সূচী : পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

২নং আলোচ্য বিষয়ঃ সেপ্টেম্বর/১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করন।

          সভাপতি সাহেব সভাকে জানান যে, বিগত সেপ্টেম্বর/২০১১ মাসে আয় হয়েছে ২,৮০,৮৬৭ টাকা বিগত মাসের উদ্বৃত্ত সহ মোট ৩,০৬,০১২.৫৭ টাকা উক্ত মাসে ৩১নং ভাউচার হতে ৩১ নং ভাউচার পর্যমত্ম এবং অন্যান্য ব্যয় সহ  সর্বমোট ব্যয় হয়েছে ৫৬,১২২ টাকা উক্ত মাসে সমাপনী স্থিতি রয়েছে ২,৪৯,৮৯০.৫৭ টাকা যাহা ব্যংক স্থিতির সাথে মিল রয়েছে। উল্লেখিত মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচামেত্ম সভার সর্বসম্মতিক্রমে সেপ্টেম্বর/২০১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব নিরীক্ষা করা হলো এবং দেখা গেল যে, সরকারী নীতিমালা মোতাবেক আয় ও ব্যয় সম্পন্ন হয়েছে হেতু সেপ্টেম্বর /২০১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা হলো।

৩নং আলোচ্য বিষয়ঃ২০১১-২০১২ অর্থবছরে  ডাসকো এসডি এসডি প্রজেক্টের অধীন মানব সম্পদ উন্নয়ন এর জন্য ডাসকো কর্তৃপক্ষের নিকট চাহিদা পত্র প্রেরণ প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত।  

সভাপতি সাহেব সভাকে জানান, ২০১১-২০১২ অর্থবছরে ডাসকো এসডি এসডি প্রজেক্টের অধীন মানব সম্পদ উন্নয়নের জন্য অক্টোবর- ডিসেম্বর/২০১১ ডাসকো কর্তৃপক্ষের নিকট চাহিদা পত্র হিসেবে প্রেরণ করা প্রয়োজন।

          সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে ডাসকো এসডি এসডি প্রজেক্টের অধীন মানব সম্পদ উন্নয়নের জন্য ডাসকো কর্তৃপক্ষের নিকট ১৭,৪৫৭.০০ টাকার চাহিদা পত্র প্রেরণ করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধান্ত গৃহিত হলো।

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

                                                                                         সভাপতি ও চেয়ারম্যান

                                                                   ৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ

                                                                      তারিখঃ ১৬/১০/২০১১ইং

 

পরিশিষ্ট ‘ক’’

 

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (সাধারন)সভার কার্যবিবরনীঃ

সভা নং ৫/৫

 

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।        তারিখঃ ১৬/১১/২০১১খ্রীঃ          সময়ঃ সকাল ১১.০০ মি:।

           

            অদ্য ১৬/১১/২০১১খ্রীঃ তারিখ সকাল ১১.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে সাধারন সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

 

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’ ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

 

১নং আলোচ্য সূচী:পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

 

২নং আলোচ্য সূচী : গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টিআর প্রকল্পের তালিকা প্রেরণ প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত।          

            সভাপতি সাহেব উপজেলা নির্বাহী অফিসার, চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ এর স্মারক নং নবাব/ত্রান/৬-৫/২০০৯-২০১০/       তারিখ /১১/২০১১ খ্রীঃ তারিখের পত্র মোতাবেক সভাকে জানান যে, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টিআর  সাধারন প্রকল্পের আওতায় ২০১১-২০১২ অর্থবছরে অত্র ইউনিয়নে        ৭.০০০মেঃটন গম বরাদ্দ পাওয়া গেছে। উক্ত গমের অনুকহলে নীতিমালা মোতাবেক প্রকল্প তালিকা তৈরী করা প্রয়োজন ।

           

            সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে নিম্ন মতে প্রকল্প তালিকা তৈরী করা হলো এবং উক্ত প্রকল্প গুলো অনুমোদনের জন্য উপজেলা নির্বাহী অফিসার চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ বরাবরে প্রেরণ করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধান্ত গৃহিত হলো।

ক্রমিক নং

প্রকল্পের নাম

বরাদ্দকৃত

গম

মন্তব্য

১।

চুনাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন

১.০০০ মেঃটন

 

২।

রামচন্দ্রপুর হাট কেন্দ্রীয় জামে মসজিদ উন্নয়ন

১.০০০ মেঃটন

 

৩।

কৃষ্ণ গোবিন্দপুর মিয়া মেমোরিয়াল লাইব্রেরী উন্নয়ন

১.০০০ মেঃটন

 

৪।

 

 

 

৫।

চুনাখালী এনায়েতুল­াহ সিনিয়র মাদ্রাসা উন্নয়ন

১.০০০ মেঃটন

 

৬।

ঘোড়াপাখিয়া (১) সরকারী প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন

১.০০০ মেঃটন

 

৭।

রাণীহাটী ইউনিয়ন কমপে­ক্স ভবন ওয়াক্তিয়া মসজিদ উন্নয়ন

১.০০০ মেঃটন

 

 

                                                                                         সর্বমোট=

 ৭.০০০মেঃটন   

 

 

৩নং আলোচ্য বিষয়ঃ অক্টোবর /১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করন।

          সভাপতি সাহেব সভাকে জানান যে, বিগত অক্টোবর /২০১১ মাসে আয় হয়েছে ৯১,৯৬৬ টাকা বিগত মাসের উদ্বৃত্ত সহ মোট ৩,৪১,৮৫৬.৫৭ টাকা উক্ত মাসে ৩২নং ভাউচার হতে ৫৪ নং ভাউচার পর্যমত্ম এবং অন্যান্য ব্যয় সহ  সর্বমোট ব্যয় হয়েছে ৩,০৩,৯৩৯.৪০ টাকা উক্ত মাসে সমাপনী স্থিতি রয়েছে ৩৭,৯১৭.১৭ টাকা যাহা ব্যংক স্থিতির সাথে মিল রয়েছে। উল্লেখিত মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচামেত্ম সভার সর্বসম্মতিক্রমে অক্টোবর/২০১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব নিরীক্ষা করা হলো এবং দেখা গেল যে, সরকারী নীতিমালা মোতাবেক আয় ও ব্যয় সম্পন্ন হয়েছে হেতু অক্টোবর /২০১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা হলো।

 

 

৪নং আলোচ্য বিষয়ঃ  ইউপি ওয়াক্তিয়া মসজিদের ইমাম চাকুরী ছেড়ে দেয়ায় উক্ত স্থলে নতুন ইমাম নিয়োগ প্রসংগে আলোচনা ও সিদ্ধামত্ম।

            সভাপতি সাহেব সভাকে জানান যে, রাণীহাটী ইউনিয়ন ওয়াক্তিয়া মসজিদের ইমাম চাকুরী ছেড়ে দেয়ায় তার স্থলে নতুন ইমাম সাহেব নিয়োগ দেয়া প্রয়োজন।

            সভায় বিসত্মারিত আলোচনামেত্ম সভার সর্বসম্মতিক্রমে মোঃ তৈমুর আলী পিতাঃ ইয়াসিন মন্ডল সাং ধুমিহায়াৎপুর ঘাইসা পাড়াকে ১০০০.০০ টাকা সম্মানীতে রাণীহাটী ইউনিয়ন ওয়াক্তিয়া মসজিদের ইমাম হিসেবে নিয়োগ দেয়া হলো। এবং তাকে ০১/৯/২০১১ইং মাস হতে ইউনিয়ন তহবিল হতে সম্মানী প্রদানের সভাপতিকে অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হলো।

৫নং আলোচ্য বিষয়ঃ ডাসকো ঠিকাদার নিয়োগের দরপত্র মূল্যায়ন কমিটি গঠন প্রসংগে আলোচনা ও সিদ্ধামত্ম।

            সভাপতি সাহেব সভাকে জানান যে, ডাসকো ঠিকাদার নিয়োগের নিমিত্তে দরপত্র মূল্যায়ন কমিটি গঠন করা প্রয়োজন।

           

            সভায় বিসত্মারিত আলোচনামেত্ম সভার সর্বসম্মতিক্রমে নিম্ন মতে দরপত্র মূল্যায়ন কমিটি গঠন করা হলো এবং উক্ত কমিটিকে ঠিকাদার নিয়োগ চুড়ামত্ম করে উক্ত ঠিকাদারকে নিয়োগের নিমিত্তে সভাপতি সাহেবের নিকট সুপারিশ করার জন্য অনুরোধ করা হলো। সভাপতি সাহেবকে উক্ত সুপারিশকৃত ঠিকাদারকে কার্যাদেশ প্রদানের অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হলো।

দরপত্র মূল্যায়ন কমিটির রূপরেখা

১। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্যঃ  আহবায়ক

২। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্যঃ সদস্য

৩। মোঃ আব্দুল্লাহ আল ইউসুফ গন্যমান্যঃ সদস্য

৪। মোঃ মনিমূল হক ডাসকো প্রতিনিধিঃ সদস্য

৫। মোঃ রেজাউর রহমান ইউপি সচিবঃ সদস্য সচিব

 

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

 

                                                                                        সভাপতি ও চেয়ারম্যান    

                                                                                    ৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ

                                                                   তারিখঃ১৬/১১/২০১১খ্রীঃ

 

পরিশিষ্ট ‘ক’’

 

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (সাধারন)সভার কার্যবিবরনীঃ

সভা নং ৬/৬

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।        তারিখঃ ০৫/১২/২০১১খ্রীঃ          সময়ঃ সকাল ১১.০০ মি:।

            অদ্য ০৫/১২/২০১১খ্রীঃ তারিখ সকাল ১১.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে সাধারন সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’ ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

১নং আলোচ্য সূচী :পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

২নং আলোচ্য বিষয়ঃ নভেম্বর/১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করন।

          সভাপতি সাহেব সভাকে জানান যে, বিগত নভেম্বর/২০১১ মাসে আয় হয়েছে ৩৩,৬৮৮ টাকা বিগত মাসের উদ্বৃত্ত সহ মোট ৭১,৬০৫.১৭ টাকা উক্ত মাসে ৫৫নং ভাউচার হতে ৭০ নং ভাউচার পর্যমত্ম এবং অন্যান্য ব্যয় সহ  সর্বমোট ব্যয় হয়েছে ২৮,৩৩৭.৪৫ টাকা উক্ত মাসে সমাপনী স্থিতি রয়েছে ৪৩,২৬৭.৭২ টাকা যাহা ব্যংক স্থিতির সাথে মিল রয়েছে। উল্লেখিত মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচামেত্ম সভার সর্বসম্মতিক্রমে নভেম্বর/২০১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব নিরীক্ষা করা হলো এবং দেখা গেল যে, সরকারী নীতিমালা মোতাবেক আয় ও ব্যয় সম্পন্ন হয়েছে হেতু নভেম্বর /২০১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা হলো।

৩নং আলোচ্য বিষয়ঃ মহান বিজয় দিবস/২০১১ উদ্যাপন প্রসংগে আলোচনা ও সিদ্ধামত্ম।

            সভাপতি সাহেব সভাকে জানান যে, আগামী ১৬ ডিসেম্বর/২০১১ মহান বিজয় দিবস অত্র ইউনিয়ন ব্যাপী জাঁকজমক ভাবে পালন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচনামেত্ম সভার সর্বসম্মতিক্রমে মহান বিজয় দিবস/২০১১ জাঁকজমক ভাবে পালনের জন্য নিম্নমতে কর্মসূচী ও কমিটি গঠন করা হলো এবং সভাপতি সাহেবকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হলো।

বিজয় দিবস/২০১১ পালনের কমিটির রূপরেখা

১। মোঃ দুরুল হোদা চেয়ারম্যানঃ আহবায়ক

২। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্যঃ সদস্য সচিব

৩। মোঃ রেজাউর রহমান সচিবঃ সহযোগী সদস্য সচিব

৪। মোঃ জাকির হোসেন ইউপি সদস্যঃ সদস্য

৫। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্যঃ সদস্য

৬। মোঃ আমিনুল ইসলাম সাধারন সম্পাদক রাণীহাটী ইউনিয়ন পাঠাগারঃ সদস্য

৭। মোঃ আজিজুল হক শরীর চর্চা শিক্ষক কেজিপুর ডিগ্রী কলেজঃ সদস্য

৮। মোঃ জুয়েল উদ্দীন পলাশ গন্যমান্যঃ সদস্য

৯। মোঃ আকবর আলী ইউনিয়ন সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগঃ সদস্য

১০। মোঃ আনোয়ারুল আজিম গন্যমান্যঃ সদস্য

১১। মোঃ কবির হোসেন গন্যমান্যঃ সদস্য

১২। মোঃ ভিখারুল ইসলাম সাবেক মেম্বারঃ সদস্য

১৩। মোঃ নজরুল ইসলাম সাবেক মেম্মারঃ সদস্য

১৪। মোঃ জালাল উদ্দীন মুক্তিযোদ্ধাঃ সদস্য

১৫। মোঃ এত্তাজুল হক গন্যমান্যঃ সদস্য

১৬। মোঃ কুসুম ঘোড়াপাখিয়া গন্যমান্যঃ সদস্য

বিজয় দিবস/২০১১ কর্মসূচী

১। স্ব স্ব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা  উত্তোলন সকাল ৭.০০ মিঃ

২। কেজিপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে উপস্থিতি সকাল ৭.৩০ মিঃ

৩। জাতীয় সংগীতের সাথে সাথে সম্মানিত চেয়ারম্যান কর্তৃক জাতীয় পতাকা উত্তোলন সকাল ৭.৪৫ মিঃ

৪। ইউনিয়ন ব্যাপী ব্যানার সহকারে র‌্যালী সকাল ৮.০০ মিঃ

৫। ক্রীড়া অনুষ্ঠান কেজিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠ প্রাঙ্গণ সকাল ৯.০০ মিঃ

৬। বৈকাল ৩.০০ঃ আলোচনা সভা, পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রধান অতিথি মাননীয় জাতীয় সংসদ সদস্য,  জনাব মোঃ আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ- ৩ আসন স্থানঃ মুক্তিযোদ্ধা মুক্ত মঞ্চ(ফুল তলা)।                     চলমান পাতা নং ২

পাতা নং ২

৪নং আলোচ্য বিষয়ঃ  দ্বিতীয় লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট(এলজিএসপি-২) এর আওতায় ২০১১-২০১২,২০১২-২০১৩ ও ২০১৩-২০১৪ অর্থ বছরের সম্ভাব্য থোক বরাদ্দের অনুকূলে স্কীম অনুমোদন প্রসংগে আলোচনা ও সিদ্ধামত্ম।

            সভাপতি সাহেব স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবামন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ ইউনিয়ন পরিষদ অধিশাখা স্মারক নং ৪৬.০১৮.০২৯.০০.০০.০০১.২০১১(অংশ-২)-২৫৬ তারিখঃ ১০.১০.২০১১ মোতাবেক সভাকে জানান যে, দ্বিতীয় লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট(এলজিএসপি-২) এর আওতায় ২০১১-২০১২,২০১২-২০১৩ ও ২০১৩-২০১৪ অর্থ বছরের সম্ভাব্য থোক বরাদ্দের অনুকূলে স্কিম অনুমোদন করা প্রয়োজন। বিগত নভেম্বর/১১ মাসে উক্ত স্কীম অনুমোদনের জন্য প্রতিটি ওয়ার্ডে উম্মুক্ত ওয়ার্ড সভার জন্য ইউপি সদস্যদের নির্দেশনা প্রদান করা হয়। উক্ত নির্দেশনা মোতাবেক প্রত্যেক ওয়ার্ডে উম্মুক্ত ওয়ার্ড সভার আয়োজন করা হয়। এক্ষণে প্রতিটি ওয়ার্ড হতে প্রসত্মাবিত স্কিম গুলো বাছাই করে তিন বছরে সম্ভাব্য বরাদ্দের অনুকূলে স্কীম গুলো চুড়ামত্ম করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচনামেত্ম উম্মুক্ত ওয়ার্ড সভার প্রসত্মাবিত স্কীম গুলোর কারিগরী, সামাজিক ও পরিবেশগত দিক যাচাই করে সভার সর্বসস্মতিক্রমে নিম্ন মতে দ্বিতীয় লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট(এলজিএসপি-২) এর আওতায় ২০১১-২০১২,২০১২-২০১৩ ও ২০১৩-২০১৪ অর্থ বছরের সম্ভাব্য থোক বরাদ্দের অনুকূলে স্কিম গুলো বাসত্মবায়নের জন্য সভাপতি সাহেবকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হলো।

অর্থ বছরঃ ২০১১-২০১২

(১ম কিসিত্ম)

ক্রমিক নং

স্কীমের নাম

বরাদ্দকৃত টাকা

মমত্মব্য

১।

কৃষ্ণগোবিন্দপুর কলেজে বাউন্ডারী ওয়াল নির্মান

২,০০,০০০ টাকা

 

২।

লালা পাড়া মোড়ে যাত্রী ছাওনি নির্মান

২,০০,০০০ টাকা

 

৩।

ইউপি কমপ্লেক্স ভবনে ৭৫ টি হাতওয়ালা প্লাসটিক চেয়ার ও একটি রিভলবিং চেয়ার সরবরাহ।

  ৭২,০৩০ টাকা

 

৪।

রাণীহাটী ইউপির ১-৫নং ওয়ার্ডে স্বাস্থ্য সম্মত স্যানিটারী ল্যাট্রিন নির্মান

৬০,০০০ টাকা

 

৫।

রাণীহাটী ইউপির ৬-৯নং ওয়ার্ডে স্বাস্থ্য সম্মত স্যানিটারী ল্যাট্রিন নির্মান

৫০,০০০ টাকা

 

 

                                                                    সর্বমোট

৫,৮২,০৩০ টাকা

 

 

অর্থ বছরঃ ২০১১-২০১২

(২য় কিসিত্ম)

ক্রমিক নং

স্কীমের নাম

বরাদ্দকৃত টাকা

মমত্মব্য

১।

৬নং রাণীাহাটী ইউনিয়ন কমপ্লেক্স ভবন রং করন ও সংস্কার

৫০,০০০ টাকা

 

২।

কেজিপুর উচ্চ বিদ্যালয়ের টয়লেট নির্মান

১,৫০,০০০ টাকা

 

৩।

কেজিপুর মহাবিদ্যালয়ে নিলটন পর্যমত্ম কক্ষ নির্মান

১,৫০,০০০ টাকা

 

৪।

ইউনিয়ন পরিষদে সোলিং রাসত্মা সহ গ্যারেজ নির্মান

১,২১,১৫৪ টাকা

 

৫।

মুদি পাড়া/ কাঠরি পাড়া থেকে কেজিপুর জামে মসজিদ পুকুর পর্যমত্ম ড্রেন নির্মান

১,২০,০০০ টাকা

 

৬।

ইউনিয়ন তথ্য সেবায় প্রশিক্ষনের জন্য ১টি কম্পিউটার ক্রয়

৫০,০০০ টাকা

 

 

                                                                     সর্বমোট

৬,৪১,১৫৪ টাকা

 

অর্থ বছরঃ ২০১২-২০১৩

(১ম কিসিত্ম)

ক্রমিক নং

স্কীমের নাম

বরাদ্দকৃত টাকা

মমত্মব্য

১।

কেজিপুর মহাবিদ্যালয়ে অসম্পন্ন কক্ষের কাজ সম্পন্নকরন

২,০০,০০০ টাকা

 

২।

ঘোড়াপাখিয়া (১) সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বাউন্ডারী ওয়াল নির্মান

১,০০,০০০ টাকা

 

৩।

চুনাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১টি কক্ষের বারান্দা নির্মান

১,৫০,০০০ টাকা

 

৪।

তথ্য সেবার কেন্দ্রের জন্য ১টি ল্যাপটপ ও ২টি সাইকেল ক্রয়

৬০,০০০ টাকা

 

৫।

চুনাখালী সিনিয়র মাদ্রাসার ছাদ নির্মান

১,৯০,০০০ টাকা

 

 

                                                                      সর্বমোট

৭,০০,০০০ টাকা

 

                                                                                                            চলমান পাতা নং ৩

পাতা নং ৩

অর্থ বছরঃ ২০১২-২০১৩

(২য় কিসিত্ম)

ক্রমিক নং

স্কীমের নাম

বরাদ্দকৃত টাকা

মমত্মব্য

১।

কেজিপুর মহাবিদ্যালয়ে গ্যারেজ নির্মান

১,০০,০০০ টাকা

 

২।

কেজিপুর উচ্চ বিদ্যালয়ে বাউন্ডারী ওয়াল নির্মান

২,০০,০০০ টাকা

 

৩।

চুনাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১টি কক্ষের ছাদ নির্মান

২,০০,০০০ টাকা

 

৪।

বহরম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বাউন্ডারী ওয়াল নির্মান

৫০,০০০ টাকা

 

৫।

কেজিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১টি কক্ষ নির্মান

১,২০,১৩৭ টাকা

 

 

                                                                      সর্বমোট

৬,৭০১৩৭ টাকা

 

অর্থ বছরঃ ২০১৩-২০১৪

(১ম কিসিত্ম)

ক্রমিক নং

স্কীমের নাম

বরাদ্দকৃত টাকা

মমত্মব্য

১।

কেজিপুর আলিয়া মাদ্রাসায় ছাদ নির্মান

১,০০,০০০ টাকা

 

২।

কেজিপুর মহাবিদ্যালয়ে অসম্পন্ন কক্ষের কাজ সম্পন্ন্করন

২,০০,০০০ টাকা

 

৩।

চুনাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১টি কক্ষের বারান্দা নির্মান

১,৫০,০০০ টাকা

 

৪।

চকআলমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ওয়াল/ টয়লেট নির্মান

১,০০,০০০ টাকা

 

৫।

ঘোড়াপাখিয়া(১) সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১টি অফিস কক্ষ নির্মান

২,০০,০০০ টাকা

 

 

                                                                       সর্বমোট

৭,৫০,০০০ টাকা

 

অর্থ বছরঃ ২০১৩-২০১৪

(২য় কিসিত্ম)

ক্রমিক নং

স্কীমের নাম

বরাদ্দকৃত টাকা

মমত্মব্য

১।

কেজিপুর খোনা পাড়া প্রাথমিক বিদ্যালয়ে টয়লেট

১,২০,০০০ টাকা

 

২।

বুদিজান মহিলা মাদ্রাসায় ১টি কক্ষের ছাদ নির্মান

১,৫০,০০০ টাকা

 

৩।

রামচন্দ্রপুরহাট প্রাথমিক বিদ্যালয়ে নলকুপের পানি  নিস্কাশন ড্রেন নির্মান

৫০,০০০ টাকা

 

৪।

ঘোড়াপাখিয়া -বহরম উচ্চ বিদ্যালয়ে ছাদ নির্মান

২,০০,০০০ টাকা

 

৫।

সরকারের মোড়ে পানি নিস্কাশন ড্রেন নির্মান

৮৪,৫৫৩ টাকা

 

৬।

রামচন্দ্রপুরহাট প্রাথমিক বিদ্যালয়ে টিন দ্বারা ছাদ নির্মান

৮০,০০০ টাকা

 

৭।

ফকির পাড়া ড্রেন বর্ধিতকরন

১,০০,০০০ টাকা

 

 

                                                                       সর্বমোট

৭,৮৪,৫৫৩ টাকা

 

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

                                                                                       

                                                                                        সভাপতি ও চেয়ারম্যান    

                                                                                    ৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ

                                                                        তারিখঃ০৫/১২/২০১১ খ্রীঃ

 

 

 

 

 

 

 

                                                                                                            চলমান পাতা নং ৪

 

পাতা নং ৪

 

 

 

পরিশিষ্ট ‘ক’’

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

 

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্য

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

স্মারক নংঃ ১৩২                                                                           তারিখঃ ২৬/১২/২০১১ইং

 

অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করা হলো।

১। সভাপতি, উপজেলা বিজিসিসি ও উপজেলা নির্বাহী অফিসার, চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ।

২। অফিস কপি।

                                                           

      (মোঃ দুরুল হোদা)

চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ

চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবঞ্জ।ঃ

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (বিশেষ)সভার কার্যবিবরনীঃ

সভা নং ৮/২

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।        তারিখঃ ০৮/০১/২০১২খ্রীঃ         সময়ঃবৈকাল ৪.০০ মি:।

            অদ্য ০৮/০১/২০১২খ্রীঃ তারিখ বৈকাল ৪.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

 

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’

 

১নং আলোচ্য সূচী:পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

২নং আলোচ্য সূচী : গ্রামীণ অবকাঠামো সংস্কার কাবিখা প্রকল্পের তালিকা ও কমিটি গঠন প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত।   

            সভাপতি সাহেব চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ এর স্মারক নং নবাব/ত্রান/কাবিখা/১-৪/২০১১-২০১২/০৪ তারিখঃ০১/০১/২০১২খ্রীঃ তারিখের পত্র মোতাবেক সভাকে জানান যে,গ্রামীণ অবকাঠামো সংস্কার কাবিখা সাধারন প্রকল্পের আওতায় ১৭.০০০ মেঃটন ও বিশেষ প্রকল্পের আওতায় ৫.০০০ মেঃটন গম বরাদ্দ পাওয়া গেছে। উক্ত গমের অনুকহলে নীতিমালা মোতাবেক প্রকল্প তালিকা ও প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন করা প্রয়োজন ।

            সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে নিম্ন মতে প্রকল্প তালিকা ও প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন করা হলো এবং উক্ত প্রকল্প গুলো অনুমোদনের জন্য চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ বরাবরে প্রেরণ করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধান্ত গৃহিত হলো।

 

১। প্রকল্পের নামঃ ঘোড়াপাখিয়া শিকারী পাড়া আজাহার উদ্দীনের বাড়ি হতে সোহরাবের বাড়ি পর্যমত্ম রাসত্মা সংস্কার।

বরাদ্দঃ ৬.০০০ মেঃটন

প্রকল্প বাসত্মবায়ন কমিটির রূপরেখা

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সভাপতি

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ জালাল উদ্দীন  মুক্তিযোদ্ধাঃ গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ কুসুমঃ গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৫। মোসাঃ সুফিয়া সুলতানা ছবিঃ ইউপি সদস্যঃ  প্রকল্প সদস্য

 

২। প্রকল্পের নামঃ রামচন্দ্রপুরহাট মুক্ত মঞ্চের পিছনে পুকুর পাড়ে মাটি ভরাট ।

বরাদ্দঃ ৬.০০০ মেঃটন

প্রকল্প বাসত্মবায়ন কমিটির রূপরেখা

১। মোঃ রহমত আলী ইউপি সদস্যঃ প্রকল্প সভাপতি

২। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ মফিজ উদ্দীন  ইউপি সদস্যঃ  প্রকল্প সদস্য

৪। মোঃ মাহফিল উদ্দীন শিক্ষক অবঃ গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৫। মোসাঃ ফিনিঃ ইউপি সদস্যঃ  প্রকল্প সদস্য

 

৩। প্রকল্পের নামঃ পাঠান পাড়া রাসত্মা সংস্কার ।

বরাদ্দঃ ৫.০০০ মেঃটন

প্রকল্প বাসত্মবায়ন কমিটির রূপরেখা

১। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্যঃ প্রকল্প সভাপতি

২। মোঃ আব্দুল হামিদ গন্যমান্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ আব্দুল মতিন শিক্ষকঃ গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ চুটুঃ গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৫। মোসাঃ পিয়ারা বেগমঃ ইউপি সদস্যঃ  প্রকল্প সদস্য

 

                                                                                                                       

 

৪। প্রকল্পের নামঃ কৃষ্ণগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের মাঠ ভরাট  ও সংস্কার ।

বরাদ্দঃ ৫.০০০ মেঃটন

প্রকল্প বাসত্মবায়ন কমিটির রূপরেখা

১। মোঃ আব্দুল্লাহ আল ইউসুফ গন্যমান্যঃ প্রকল্প সভাপতি

২। মোঃ আব্দুল মালেক গন্যমান্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ মুখরেশুর রহমান গন্যমান্যঃ গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ আতিকুর রহমান গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৫। মোসাঃ স্বপ্না বেগম গন্যমান্যঃ  প্রকল্প সদস্য

 

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

     

     

      সভাপতি ও চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ।

    তারিখঃ০৮/০১/২০১২খ্রীঃ

পরিশিষ্ট ‘ক’’

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

 

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (বিশেষ)সভার কার্যবিবরনীঃ

সভা নং ৯/৩

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।        তারিখঃ ০৮/০১/২০১২খ্রীঃ         সময়ঃবৈকাল ৪.০০ মি:।

            অদ্য ১৮/০১/২০১২খ্রীঃ তারিখ বেলা ১১.৩০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

 

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’

 

১নং আলোচ্য সূচী:পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

২নং আলোচ্য সূচী : জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা প্রবিধিমালা ২০১১ মোতাবেক সরকারী খরচে আইনগত সহায়তা প্রদানের জন্য ইউনিয়ন কমিটি গঠন প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত। 

            সভাপতি সাহেব  বাংলাদেশ গেজেট ফেব্রুয়ারী ২, ২০১১ জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা প্রবিধিমালা ২০১১ মোতাবেক  সভাকে জানান যে, যারা আর্থিক অভাবে বিচারের জন্য কোটে যেতে পারেন না  তাদের সরকারী খরচে আইনগত সহায়তা প্রদানের জন্য ইউনিয়ন কমিটি গঠন করা প্রয়োজন।      

            সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে নিম্ন মতে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা প্রবিধিমালা ২০১১ মোতাবেক সরকারী খরচে আইনগত সহায়তা প্রদানের জন্য ইউনিয়ন কমিটি গঠন করা হলো এবং ইহার কপি চেয়ারম্যান জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা , জেলা কমিটি এবং জেলা  ও দায়রা জজ, চাঁপাইনবাবগঞ্জ বরাবরে প্রেরণ করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধান্ত গৃহিত হলো।ঃ

রাণীহাটী ইউনিয়ন আইনগত সহায়তা প্রদান কমিটির রূপরেখাঃ

ক্রমিকনং

নাম

পদবী

কমিটিতে পদবী

মমত্মব্য

১।

 মোঃ দুরুল হোদা

চেয়ারম্যান

চেয়ারম্যান

 

২।

 মোসাঃ সুফিয়া সুলতানা ছবি

মহিলা সদস্য

সদস্য

 

৩।

 মোসাঃ পিয়ারা বেগম

মহিলা সদস্য

সদস্য

 

৪।

 মোসাঃ ফিনি বেগম

মহিলা সদস্য

সদস্য

 

৫।

 মোঃ মফিজ উদ্দীন

ইউপি সদস্য

সদস্য

 

৬।

মোঃ আব্দুল ওহাব

ইউপি সদস্য

সদস্য

 

৭।

মোঃ সফিকুল ইসলাম

ইউপি সদস্য

সদস্য

 

৮।

তানজিয়া আহমেদী

প্রধান শিক্ষক, চুনাখালী প্রাঃ বিদ্যালয়

সদস্য

 

৯।

মোসাঃ নূর নাহার

আনসার ভিডিপি

সদস্য

 

১০।

 মোঃ ফিরোজ কবির

ব্যবসায়ী

সদস্য

 

১১।

 মোঃ নূহ

স্বেচ্ছা সেবী সংস্থার প্রতিনিধি

সদস্য

 

১২।

স্বপ্না বেগম

জাতীয় মহিলা সংস্থার প্রতিনিধি

সদস্য

 

১৩।

 মোঃ জোহুরুল ইসলাম

উপ-সহঃ কৃষি কর্মকর্তা

সদস্য

 

১৪।

 মোসাঃ রেহেনা বেগম

ফ্যামিলি ওয়েল ফেয়ার ভিজিটর

সদস্য

 

১৫।

 মোঃ রেজাউর রহমান

ইউপি সচিব

সদস্য সচিব

 

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

     

     

      সভাপতি ও চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ।

    তারিখঃ১৮/০১/২০১২খ্রীঃ

                                                                                                                  

 

 

 

পরিশিষ্ট ‘ক’’

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

 

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (সাধারন)সভার কার্যবিবরনীঃ

সভা নং ১০/৪

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।        তারিখঃ ০৯/০২/২০১২খ্রীঃ         সময়ঃ দুপুরঃ ১২.০০ মি:।

           

অদ্য ০৯/০২/২০১২খ্রিঃ তারিখ দুপুর ১২.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

 

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’

 

১নং আলোচ্য সূচী:পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

 

২নং আলোচ্য সূচী : গ্রামীণ অবকাঠামো সংস্কার কাবিখা (২য় পর্যায়) প্রকল্পের তালিকা প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত।      

            সভাপতি সাহেব চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ এর স্মারক নং নবাব/ত্রান/কাবিখা/৪-৮৬/২০১১-২০১২/৮২ তারিখঃ ৩১/০১/২০১২খ্রিঃ তারিখের পত্র মোতাবেক সভাকে জানান যে, গ্রামীণ অবকাঠামো সংস্কার (২য় পর্যায়)কাবিখা সাধারন প্রকল্পের আওতায় ০৮.০০০ মেঃটন চাউল বরাদ্দ পাওয়া গেছে। উক্ত চাউলের অনুকহলে নীতিমালা মোতাবেক প্রকল্প তালিকা ও প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন করা প্রয়োজন ।

           

            সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে নিম্ন মতে প্রকল্প তালিকা তৈরী করা হলো এবং উক্ত প্রকল্প  অনুমোদনের জন্য চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ বরাবরে প্রেরণ করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধান্ত গৃহিত হলো।

 

১। প্রকল্পের নামঃ রামচন্দ্রপুর মা্যালকার পাড়া আলতেনুর  নূরানী হাফেজিয়া মাদ্রাসার সামনে গর্ত ভরাট ।

বরাদ্দঃ ৮.০০০ মেঃটন

৩নং আলোচ্য বিষয়ঃ জানুয়ারী/২০১২ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করন।

          সভাপতি সাহেব সভাকে জানান যে, বিগত জানুয়ারী/২০১২ মাসে আয় হয়েছে ৬১,৯২৩.০০ টাকা বিগত মাসের উদ্বৃত্ত সহ মোট ১,৪৯,৬৯৬.৮৫ টাকা উক্ত মাসে ৭৯নং ভাউচার হতে ৯৩ নং ভাউচার পর্যমত্ম এবং অন্যান্য ব্যয় সহ  সর্বমোট ব্যয় হয়েছে ২৬,৭৬৭.৫০ টাকা উক্ত মাসে সমাপনী স্থিতি রয়েছে ১,২২,৯২৯.৩৫ টাকা যাহা ব্যংক স্থিতির সাথে মিল রয়েছে। উল্লেখিত মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা প্রয়োজন।

           

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচামেত্ম সভার সর্বসম্মতিক্রমে জানুয়ারী/২০১২ মাসের আয় ও ব্যয়ের হিসাব নিরীক্ষা করা হলো এবং দেখা গেল যে, সরকারী নীতিমালা মোতাবেক আয় ও ব্যয় সম্পন্ন হয়েছে হেতু জানুয়ারী /২০১২ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা হল।

 

 

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

     

     

      সভাপতি ও চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ।

    তারিখঃ০৯/০২/২০১২খ্রিঃ

 

           

 

 

 

পরিশিষ্ট ‘ক’’

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

 

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্য

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ কার্যালচাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ।

 

স্মারক নংঃ ৩১                                                                            তারিখঃ ০৯/০২/২০১২খ্রিঃ

 

অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করা হলো।

১। চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ।

২। অফিস কপি।

                                                           

      (মোঃ দুরুল হোদা)

চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ

চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবঞ্জ।ঃ

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (সাধারন)সভার কার্যবিবরনীঃ

সভা নং ৭/১

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।        তারিখঃ ০১/০১/২০১২খ্রিঃ          সময়ঃ সকাল ৯.৩০ মি:।

           

            অদ্য ০১/০১/২০১২খ্রিঃ তারিখ সকাল ৯.৩০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে সাধারন সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি ইংরেজী নববর্ষের শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

 

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’ ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

 

১নং আলোচ্য সূচী :পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

 

২নং আলোচ্য বিষয়ঃ ষ্ট্যান্ডিং কমিটির কর্ম তৎপরতা সম্পর্কে আলোচনা ও সিদ্ধামত্ম।

           

            সভাপতি সাহেব সভাকে জানান যে, বাংলাদেশ গেজেট অক্টোবর ১৫,২০০৯ স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর ৪৫ নং ধারা মোতাবেক ইউনিয়ন পরিষদ পরিচালনায় প্রাথমিক সিদ্ধামত্ম ও গুরত্বপূর্ণ কাজ সম্পাদনের জন্য ১৩টি ষ্ট্যান্ডিং স্থায়ী কমিটি বিগত ১০/০৮/২০১১খ্রিঃ তারিখের ১/১ সাধারন ইউপি সভার সিদ্ধামত্ম মোতাবেক গঠন করা হয়েছে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, উক্ত কমিটির সংশ্লিষ্ট সভাপতিগন সুচারু রূপে তাদের দায়িত্ব পালন করছেন না,  আইন অনুযায়ী প্রতি দুই মাস অমত্মর স্থায়ী কমিটির  সভার করার কথা থাকলেও সভা ঠিক মত করা হচ্ছে না এবং সংশ্লিষ্ট সভাপতিগন নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করছেন না। হেতু ষ্ট্যান্ডিং কমিটির কর্ম তৎপরতা সম্পর্কে সকলকে দায়িত্ববান হওয়া প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচনামেত্ম সভার সর্ব সম্মতিক্রমে স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর ৪৫ নং ধারা মোতাবেক ইউনিয়ন পরিষদ পরিচালনায় প্রাথমিক সিদ্ধামত্ম ও গুরত্বপূর্ণ কাজ সম্পাদনের জন্য ১৩টি ষ্ট্যান্ডিং স্থায়ী কমিটি সদস্য গনকে ষ্ট্যান্ডিং কমিটির কর্ম সম্পর্কে তৎপর ও ইউনিয়ন পরিষদ পরিচালনায় প্রাথমিক সিদ্ধামত্ম ও গুরত্বপূর্ণ কাজ সম্পাদনের জন্য সংশ্লিষ্ট সভাপতিগন কে নিজ নিজ দায়িত্ব সুচারুরূপে পালন সহ উক্ত কমিটিকে আইন অনুযায়ী প্রতি দুই মাস অমত্মর সভা করে সভার কার্য বিবরনী ইউপি কার্যালয়ে প্রেরণের জন্য অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হল।

 

৩নং আলোচ্য বিষয়ঃ ডিসেম্বর/১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করন।

          সভাপতি সাহেব সভাকে জানান যে, বিগত ডিসেম্বর/২০১১ মাসে আয় হয়েছে ২,৬৬,৯১০.০০ টাকা বিগত মাসের উদ্বৃত্ত সহ মোট ৩,১০,১৭৭.৭২ টাকা উক্ত মাসে ৭১নং ভাউচার হতে ৭৮ নং ভাউচার পর্যমত্ম এবং অন্যান্য ব্যয় সহ  সর্বমোট ব্যয় হয়েছে ২,২২,৪০৩.৮৭ টাকা উক্ত মাসে সমাপনী স্থিতি রয়েছে ৮৭,৭৭৩.৮৫ টাকা যাহা ব্যংক স্থিতির সাথে মিল রয়েছে। উল্লেখিত মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা প্রয়োজন।

           

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচামেত্ম সভার সর্বসম্মতিক্রমে ডিসেম্বর/২০১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব নিরীক্ষা করা হলো এবং দেখা গেল যে, সরকারী নীতিমালা মোতাবেক আয় ও ব্যয় সম্পন্ন হয়েছে হেতু ডিসেম্বর /২০১১ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা হল।

 

৪নং আলোচ্য বিষয়ঃ  ২০১১-২০১২ অর্থবছরে প্লাট ফর্ম নির্মান, নলকুপ পুনঃস্থাপন ও অক্টোবর-ডিসেম্বর/২০১১ পর্যমত্ম মানব সম্পদ উন্নয়ন বাবদ ডাসকো কর্তৃপক্ষের নিকট অর্থ চাহিদা প্রেরণ প্রসংগে।

           

            সভাপতি সাহেব সভাকে জানান, ২০১১-২০১২ অর্থবছরে প্লাট ফর্ম নির্মান, নলকুপ পুনঃস্থাপন ও অক্টোবর-ডিসেম্বর/২০১১ পর্যমত্ম মানব সম্পদ উন্নয়ন বাবদ ডাসকো কর্তৃপক্ষের নিকট অর্থ চাহিদা করা প্রয়োজন।

           

 

                                                                                                                       

           

 

            সভায় বিসত্মারিত আলোচনামেত্ম সভার সর্বসম্মতিক্রমে ডাসকো এসডিএসডি প্রকল্পের অধীন প্লাটফর্ম নির্মান, নলকুপ পুনঃস্থাপন নির্মান ব্যয়ের ৮০% ও অক্টোবর-ডিসেম্বর/২০১১ পর্যমত্ম মানব সম্পদ উন্নয়ন বাবদ মোট = ২,০৪,০১৫/=(দুই লক্ষ চার হাজার পনের) টাকার চাহিদা পত্র প্রেরণ করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হল।

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

     

     

      সভাপতি ও চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ।

    তারিখঃ০১/০১/২০১২খ্রিঃ

 

 

 

                                                                                     

 

 

 

 

 

 

                                                                                               

 

পরিশিষ্ট ‘ক’’

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

 

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ

 

 

 

 

 

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (বিশেষ)সভার কার্যবিবরনীঃ

সভা নং ১০/০৩

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।       তারিখঃ ০৯/০২/২০১২ ইং                সময়ঃ ১১.০০ মি:।

            অদ্য ০৯/০২/২০১২ ইং তারিখ সকাল ১১.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’

আলোচ্য সূচী ও সিদ্ধান্ত সমূহ :-

১নং আলোচ্য সূচী : পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

২নং আলোচ্য সূচী : ২০১১-২০১২ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টি আর বিশেষ কর্মসূচীর আওতায় প্রকল্প বাস্তবায়নের নিমিত্তে প্রকল্প তালিকা ও বাস্তবায়ন কমিটি গঠন প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত।

 সভাপতি সাহেব সভাকে জানান যে, ২০১১-২০১২ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টি আর বিশেষ কর্মসূচীর আওতায় কাজ বাস্তবায়নের নিমিত্তে ২.০০০ মেঃ টন চাউল বরাদ্দ পাওয়া গেছে। উক্ত চাউলের অনুকহলে প্রকল্প তালিকা ও প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করা প্রয়োজন ।

             সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে নিম্ন মতে প্রকল্প ও প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠনের জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধান্ত গৃহিত হইল।

প্রকল্পের নামঃ হঠাৎ পাড়া ধুলু বিডিআরের বাড়ি হতে শ্মশাণ ঘাট পর্যন্ত রাস্তা সংস্কার।

বরাদ্দঃ ২.০০০ মেঃটন চাউল

প্রকল্প বাস্তবায়ন কমিটির রূপরেখা

১। মোঃ আতিকুর রহমান গন্যমান্যঃ প্রকল্প সভাপতি

২। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ আব্দুল­াহ আল ইউসুফ গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৫। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

পরিশেষে  সভাপতি  সাহেব উপস্থিত সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

   

     সভাপতি ও চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ।

    তারিখঃ০৯/০২/২০১২ইং

পরিশিষ্ট ‘ক’’

 

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

১। মোঃ  রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সূরতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্য

  

      

                  

পাতা নং ২

 

 

 

 

 

                                                      

রানীহাটী ইউনিয়ন পরিষদ কার্যালয়

  চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবঞ্জ।

স্মারক নং            ঃ ৩১                                                                                                   তারিখঃ ১৫/০২/২০১২ইং

অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করা হলো।

১। চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ।

২। অফিস কপি।

                                                                                               

 

(মোঃ দুরুল হোদা)

চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ

    চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবঞ্জঃ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (বিশেষ)সভার কার্যবিবরনীঃ

সভা নং ১১/৫

তারিখঃ ২৬/০২/২০১২ খ্রিঃ       স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।         সময়ঃ সকাল ১০.০০ মি:।

          অদ্য ২৬/০২/২০১২ খ্রিঃ তারিখ সকাল ১০.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

 

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’ ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

 

১নং আলোচ্য সূচী :পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

২নং আলোচ্য বিষয়ঃ হাইসাওয়া ফান্ড প্রকল্পের (১৫+২৯+২৯)=৭৩টি অগভীর নলকুপ স্থাপনের বকেয়া চুড়ামত্ম বিল প্রদান প্রদান প্রসংগে আলোচনা।

 

সভাপতি সাহেব সভাকে জানান যে, বিগত পরিষদের সময় হাইসাওয়া ফান্ডের আওতায় অত্র ইউনিয়নে ১ম পর্যায়ে ১৫ টি এবং ২য় পর্যায়ে (২৯+২৯)=৫৮ টি সর্বসমেত ৭৩টি অগভীর নলকুপ ঠিকাদারদের মাধ্যমে স্থাপন করা হয়। বিগত পরিষদের সময় হতে উক্ত ৭৩টি নলকুপ স্থাপনের ঠিকাদারগনের সর্বসমেত ৩১,৭০৫.৮০ টাকার বিল অপরিশেধিত রয়েছে। তজ্জন্য উক্ত অপরিশেধিত বিল প্রদানের জন্য হাইসাওয়া ফান্ড কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়, উক্ত আবেদনের প্রেক্ষিতে হাইসাওয়া ফান্ড কর্তৃপক্ষ অপরিশেধিত বকেয়া বিলের টাকা প্রেরণ  করে। হেতু উক্ত অপরিশেধিত বিলের টাকা সংশ্লিষ্ট ঠিকাদারগনকে পরিশোধ করা প্রয়োজন।

সভায় এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করা  হয়। আলোচনান্তে সভার সর্ব সম্মতিক্রমে নিম্ন মতে সংশ্লিষ্ট ঠিকাদারগনকে তাদের বকেয়া বিলের টাকা পরিশোধ করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হল।

 

১ম পর্যায়ের ১৫টি অগভীর নলকুপের আমিরুল ইসলাম ঠিকাদার কর্তৃক দাখিলকৃত মোট বিলঃ ১,৮৯,৭৪৯.০০ টাকা

১ম চলতি বিল বাবদ প্রদানঃ ৯৪,৮৭৪.০০ টাকা

২য় চলতি বিল বাবদ প্রদানঃ ৫৬,৯২৪.০০ টাকা

৩য় বকেয়া বিল বাবদ প্রদানঃ ৩১,৪৩৬.০০ টাকা

বর্তমানে ঠিকাদারের মোট বকেয়া রয়েছেঃ ৬,৫১৫.০০ টাকা

 

এবং ২য় পর্যায়ে ২৯টি অগভীর নলকুপের আমিরুল ইসলাম ঠিকাদার কর্তৃক দাখিলকৃত মোট বিলঃ ৩,৪২,৫৪০.০০ টাকা

১ম চলতি বিল বাবদ প্রদানঃ ১,০৬,০০০.০০ টাকা

২য় চলতি বিল বাবদ প্রদানঃ ১,০৬,০০০.০০ টাকা

৩য় চলতি বিল বাবদ প্রদানঃ ৫৩,০৪৮.০০ টাকা

৪র্থ বকেয়া বিল বাবদ প্রদানঃ ৬৪,৮৯৭.০০ টাকা

বর্তমানে ঠিকাদারের মোট বকেয়া রয়েছেঃ ১২,৫৯৫.০০ টাকা ।

 

 সুতরাং মোঃ আমিরুল ইসলাম ঠিকাদার কে ১ম ও ২য় পর্যায়ে সর্বমোট (৬,৫১৫.০০+১২,৫৯৫.০০)= ১৯,১১০.০০ টাকা বকেয়া চুড়ামত্ম বিল হতে সর্বমোট ৫.৫% ভ্যাট কর্তন বাবদ ১,০৫২.০০ টাকা কর্তন করে মোঃ আমিরুল ইসলামকে চেক নং ২৫৭৭৭১২ তে ১৮,০৫৮.০০ টাকা দেয়ার জন্য অনুরোধ করা হলো।

 

২য় পর্যায়ে ২৯টি অগভীর নলকুপের মেসার্স শাহারিয়ার এন্টার প্রাইজ ঠিকাদার কর্তৃক দাখিলকৃত মোট বিলঃ ৩,৪০,৫২২.৮০ টাকা

১ম চলতি বিল বাবদ প্রদানঃ ১,০৫,৭০৫.০০ টাকা

২য় চলতি বিল বাবদ প্রদানঃ ১,০৫,৭০৫.০০ টাকা

৩য় চলতি বিল বাবদ প্রদানঃ ৫২,৮৫২.০০ টাকা

৪র্থ বকেয়া বিল বাবদ প্রদানঃ ৬৩,৬৬৫.০০ টাকা

বর্তমানে ঠিকাদারের মোট বকেয়া রয়েছেঃ ১২,৫৯৫.৮০ টাকা।

বকেয়া চুড়ামত্ম বিল হতে সর্বমোট ৫.৫% ভ্যাট কর্তন বাবদ ৬৯৩.০০ টাকা কর্তন করে মেসার্স শাহারিয়ার এন্টার প্রাইজ কে চেক নং ২৫৭৭৭১৩ তে ১১,৯০২.৮০ টাকা এবং সভাপতি সাহেবকে চেক নং ২৫৭৭৭১৪ তে মোঃ আমিরুল ইসলাম ও শাহারিয়ার এন্টার প্রাইজের ভ্যটের টাকা বাবদ (১,০৫২.০০+৬৯৩.০০) = ১,৭৪৫.০০ টাকা উত্তোলন করে চালানের মাধ্যমে সরকারী কোষাগারে জমা দেয়ার জন্য অনুরোধ করা হলো।

৩নং আলোচ্য বিষয়ঃ ঘোড়াপাখিয়া শিকারী পাড়া ও জখিরা পুকুরে ভরাট বাবদ দুটি প্রকল্প গ্রহণ ও প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন প্রসংগে আলোচনা।

            সভাপতি সাহেব সভাকে জানান যে, ১নং ওয়ার্ড সদস্য জনাব মোঃ রবিউল ইসলাম এর প্রসত্মাবের প্রেক্ষিতে ঘোড়াপাখিয়া শিকারী পাড়া রাসত্মাটি একেবারে নষ্ট হয়ে গেছে তাছাড়া ৭নং ওয়ার্ডে জখিরা পুকুরে পার্শ্বে মাটি ভরাট করলে রামচন্দ্রপুর পশুরহাটটি প্রশসত্ম হবে। এর প্রেক্ষিতে ইউনিয়ন তহবিল হতে দুটি প্রকল্প গ্রহণ করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হল। আলোচনামেত্ম সভার সর্বসম্মতিক্রমে নিম্নমতে ইউনিয়ন তহবিল হতে দুটি প্রকল্প গ্রহণ এবং প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন করা হল এবং সংশ্লিষ্ট প্রকল্প সভাপতির অনুকূলে মাটি ভরাট বাবদ ৫,০০০ টাকা অগ্রিম বরাদ্দ প্রদান করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হল।

১। প্রকল্পের নামঃ ঘোড়াপাখিয়া শিকারী পাড়া রাসত্মায় মাটি ভরাট।

বরাদ্দঃ ৫,০০০.০০ টাকা

প্রকল্প বাসত্মবায়ন কমিটির রূপরেখা

১। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্যঃ প্রকল্প সভাপতি

২। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ আব্দুল্লাহ আল ইউসুফ গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ রফিকুল ইসলাম গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৫। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

২। প্রকল্পের নামঃ রামচন্দ্রপুর জখিরাপুকুর রাসত্মায় মাটি ভরাট।

বরাদ্দঃ ৫,০০০.০০ টাকা

প্রকল্প বাসত্মবায়ন কমিটির রূপরেখা

১। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ প্রকল্প সভাপতি

২। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ আব্দুল মালেক গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ রফিকুল ইসলাম গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৫। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

    

        

        সভাপতি ও চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ।

তারিখঃ২৬/০২/২০১২খ্রিঃ

পরিশিষ্ট ‘ক’’

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

 

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্য

 

 

 

রানীহাটী ইউনিয়ন পরিষদ কার্যালয়

  চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবঞ্জ।

 

স্মারক নং ৪০                                                                                                 তারিখঃ ০১/০৩/২০১২খ্রিঃ

 

অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করা হলো।

১। ব্যবস্থাপনা পরিচালক, হাইসাওয়া ফান্ড, ঢাকা।

২। ব্যবস্থাপক, উত্তরা ব্যাংক লিঃ চাঁপাইনবাবগঞ্জ শাখা, চাঁপাইনবাবগঞ্জ।

৩। অফিস কপি।

                                                                         

         (মোঃ দুরুল হোদা)

চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ

চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবঞ্জ।ঃ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (সাধারন)সভার কার্যবিবরনীঃ

সভা নং ১২/৬

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।        তারিখঃ ০৫/০৩/২০১২খ্রিঃ       সময়ঃ সকালঃ ১০.০০ মি:।

           

অদ্য ০৫/০৩/২০১২খ্রিঃ তারিখ সকাল ১০.০০মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

 

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’ ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

 

১নং আলোচ্য সূচী:পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

 

২নং আলোচ্য সূচী : রাণীহাটী ফেরীঘাট, খোয়াড় ফলকর ও গনশৌচাগার প্রকাশ্য নিলাম ডাকের মাধ্যমে ইজারা দেয়া প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত।        

           

            সভাপতি সাহেব সভাকে জানান যে, আগামী ১৪১৯ বাংলা সনের জন্য রাণীহাটী ফেরীঘাট, ১নং ২নং ও ৩নং খোয়াড় রাণীহাটী ইউনিয়নস্থিত ফলকর ও রামচন্দ্রপুরহাটস্থিত গনশৌচাগার প্রকাশ্য নিলাম ডাকের মাধ্যমে ইজারা দেয়া প্রয়োজন। 

           

            সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে আগামী ১৫/০৩/২০১২খ্রিঃ তারিখ সকাল ১০.০০ ঘটিকায় (১মদিন ও ২য় দিন ডাক সমেত্মাষজনক না হলে পরের দিন) প্রকাশ্য নিলাম ডাকের মাধ্যমে ইজারা দেয়ার সিদ্ধামত্ম গৃহিত হল এবং এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধান্ত গৃহিত হলো।

 

৩নং আলোচ্য বিষয়ঃ ফেব্রুয়ারী/২০১২ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করন।

          সভাপতি সাহেব সভাকে জানান যে, বিগত ফেব্রুয়ারী/২০১২ মাসে আয় হয়েছে ১১,০৭৬.০০ টাকা বিগত মাসের উদ্বৃত্ত সহ মোট ১,৩৪,০০৫.৩৫ টাকা উক্ত মাসে     নং ভাউচার হতে      নং ভাউচার পর্যমত্ম এবং অন্যান্য ব্যয় সহ  সর্বমোট ব্যয় হয়েছে ৫৮,৩৩১.২০ টাকা উক্ত মাসে সমাপনী স্থিতি রয়েছে ৭৫,৬৭৪.১৫ টাকা যাহা ব্যংক স্থিতির সাথে সমন্বয় সাধন করে মিল রয়েছে। উল্লেখিত মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচামেত্ম সভার সর্বসম্মতিক্রমে ফেব্রুয়ারী/২০১২ মাসের আয় ও ব্যয়ের হিসাব নিরীক্ষা করা হলো এবং দেখা গেল যে, সরকারী নীতিমালা মোতাবেক আয় ও ব্যয় সম্পন্ন হয়েছে হেতু ফেব্রুয়ারী /২০১২ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা হল।

৪নং আলোচ্য বিষয়ঃ চকআলমপুরগামী রাসত্মায় মাটি ভরাট বাবদ ১টি প্রকল্প গ্রহণ ও প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন প্রসংগে আলোচনা।

            সভাপতি সাহেব সভাকে জানান যে, ৬নং ওয়ার্ড সদস্য জনাব মোঃ মফিজ উদ্দীন এর প্রসত্মাবের প্রেক্ষিতে চকআলমপুরগামী রাসত্মাটি নষ্ট হয়ে যাওয়ার কারনে যানচলাচলে অসুবিধার সৃষ্টি হচ্ছে। এর প্রেক্ষিতে ইউনিয়ন তহবিল হতে ১টি প্রকল্প গ্রহণ করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হল। আলোচনামেত্ম সভার সর্বসম্মতিক্রমে নিম্নমতে ইউনিয়ন তহবিল হতে ১টি প্রকল্প গ্রহণ এবং প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন করা হল এবং সংশ্লিষ্ট প্রকল্প সভাপতির অনুকূলে মাটি ভরাট বাবদ ৫,০০০ টাকা অগ্রিম বরাদ্দ প্রদান করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হল।

১। প্রকল্পের নামঃ চকআলমপুরগামী রাসত্মায় মাটি ভরাট।

বরাদ্দঃ ৫,০০০.০০ টাকা

প্রকল্প বাসত্মবায়ন কমিটির রূপরেখা

১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্যঃ প্রকল্প সভাপতি

২। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ আব্দুল্লাহ আল ইউসুফ গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ আব্দুল মালেক গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৫। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

 

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

     

     

      সভাপতি ও চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ।

    তারিখঃ০৫/০৩/২০১২খ্রিঃ

 

           

 

 

 

পরিশিষ্ট ‘ক’’

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

 

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (বিশেষ)সভার কার্যবিবরনীঃ

সভা নং ১৩/৭

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।        তারিখঃ ২৮/০৩/২০১২খ্রিঃ       সময়ঃ সকালঃ ১১.০০ মি:।

           

            অদ্য ২৮/০৩/২০১২খ্রিঃ তারিখ সকাল ১১.০০মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’ ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

১নং আলোচ্য সূচী:পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

 

২নং আলোচ্য সূচী : রাণীহাটী ফেরীঘাট, খোয়াড় ফলকর ও গনশৌচাগার প্রকাশ্য নিলাম ডাকের ইজারা অনুমোদন প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত

           

            সভাপতি সাহেব সভাকে জানান যে, আগামী ১৪১৯ বাংলা সনের জন্য রাণীহাটী ফেরীঘাট, ১নং ২নং ও ৩নং খোয়াড় রাণীহাটী ইউনিয়নস্থিত ফলকর ও রামচন্দ্রপুরহাটস্থিত গনশৌচাগার প্রকাশ্য নিলাম ডাকের মাধ্যমে ইজারা দেয়া হয় উক্ত প্রকাশ্য নিলাম ডাকে দেখা যায় যে, রামচন্দ্রপুরহাটস্থিত গনশৌচাগার  সর্বোচ্চ ডাককারী মোঃ ফটিককে ২৭,৫০০ টাকায়, রাণীহাটী ইউনিয়নস্থিত ফলকর সর্বোচ্চ ডাককারী মোঃ আনারুলকে ৭,২০০ টাকায়, রাণীহাটী ফেরীঘাট সর্বোচ্চ ডাককারী মোহাম্মদ আলীকে ৪,৭০০ টাকায় ১নং খোয়াড় সর্বোচ্চ ডাককারী মোঃ নুরুল ইসলামকে ৩য় দিনে ৩,৩০০ টাকায়, ২নং খোয়াড় সর্বোচ্চ ডাককারী  মোঃ বাবু কে ২,৯৫০ টাকায় এবং ৩নং খোয়াড় মোঃ সোহরাব আলীকে ৬০০ টাকায় আগামী বাংলা ১৪১৯ সনের জন্য ইজারা দেয়া হয়। উক্ত নিলাম ডাক অনুমোদন করা প্রয়োজন। 

            সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে উক্ত নিলাম ডাক অনুমোদন করা হল।

৩নং আলোচ্য বিষয়ঃ উপজেলা ফেরীঘাট হতে প্রাপ্ত ৮৩,১১৬.৭০ টাকায় ল্যাপটপ এ্যাসেসরিজ ক্রয়ের লক্ষ্যে প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন প্রসংগে আলোচনা।

            সভাপতি সাহেব সভাকে জানান যে, উপজেলা ফেরী ঘাট হতে ৮৩,১১৬.৭০ টাকা বরাদ্দ পাওয়া গেছে। উক্ত টাকায় ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের জন্য ল্যাপটপ ক্রয়ের নির্দেশনা রয়েছে। হেতু উক্ত টাকায় প্রকল্প গ্রহণ ও বাসত্মবায়ন কমিটি গঠন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হল। আলোচনামেত্ম সভার সর্বসম্মতিক্রমে নিম্নমতে প্রকল্প ও প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন করা হল এবং সংশ্লিষ্ট প্রকল্প সভাপতির অনুকূলে ল্যাপটপ এ্যাসেসরিজ ক্রয়ের লক্ষ্যে বরাদ্দ প্রদান করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হল।

১। প্রকল্পের নামঃ রাণীহাটী ইউপি ও ইউনিয়ন তথ্য সেবা ও প্রশিক্ষণ কাজে ব্যবহারের জন্য ল্যাপটপ ও এ্যাসেসরিজ ক্রয় ।

বরাদ্দঃ ৮৩,১১৬.৭০ টাকা

 

প্রকল্প বাসত্মবায়ন কমিটির রূপরেখা

১। মোঃ দুরুল হোদা চেয়ারম্যানঃ প্রকল্প সভাপতি

২। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্যঃ প্রকল্প সেক্রেটারী

৩। মোঃ আব্দুল্লাহ আল ইউসুফ গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৪। মোঃ আব্দুল মালেক গন্যমান্যঃ প্রকল্প সদস্য

৫। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ প্রকল্প সদস্য

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

     

     

      সভাপতি ও চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ।

    তারিখঃ২৮/০৩/২০১২খ্রিঃ

 

           

 

পরিশিষ্ট ‘ক’’

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

 

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (বিশেষ)সভার কার্যবিবরনীঃ

সভা নং ২৭২/৯

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।

তারিখঃ ৩১/০৫/২০১১ ইং                                                                              সময়ঃ সকাল ১০.০০ মি:।

           

 

 

 

 

অদ্য ৩১/০৫/২০১১ ইং তারিখ সকাল ১০.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল লতিফ। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

১নং আলোচ্য সূচী : পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

 

৪নং আলোচ্য বিষয়ঃ হাইসাওয়া ফান্ড প্রকল্পের (১৫+২৯+২৯)=৭৩টি অগভীর নলকুপ স্থাপনের বকেয়া বিল প্রদান প্রদান প্রসংগে আলোচনা।

 

সভাপতি সাহেব সভাকে জানান যে, হাইসাওয়া ফান্ডের আওতায় অত্র ইউনিয়নে ১ম পর্যায়ে ১৫ টি এবং ২য় পর্যায়ে (২৯+২৯)=৫৮ টি সর্বসমেত ৭৩টি অগভীর নলকুপ ঠিকাদারদের মাধ্যমে স্থাপন করা হয়।দীর্ঘ দিন যাবৎ উক্ত ৭৩টি নলকুপ স্থাপনের ঠিকাদারগনের সর্বসমেত ১,৯১,৭০৩.৮০ টাকার বিল অপরিশেধিত রয়েছে। তজ্জন্য বিগত ০৩/০২/২০১১ইং তারিখ অত্র অফিসের স্মারক নং ১৯ পত্র মোতাবেক উক্ত বিল প্রদানের জন্য হাইসাওয়া ফান্ড কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়,  হাইসাওয়া স্থানীয় অফিসে যোগাযোগ করা হয় কিন্ত হাইসাওয়া ফান্ড সহ স্থানীয় অফিস বিল পরিশোধের ব্যাপারে কোন সুনির্দ্দিষ্ট জবাব দিচ্ছে না। যাহা অনভিপ্রেত। এ দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন আসন্ন। এমতাসস্থায় স্থা্নীয়  হাইসাওয়া ব্যাংক ফান্ড ও কেয়ারটেকার ট্রেনিং এর টাকা হতে উক্ত টাকা রেসিও মোতাবেক যতটুকু বিল সংকুলান করা যায় তাহা দেয়া যেতে পারে। এবং হাইসাওয়া ফান্ড কর্তৃপক্ষ বিলের টাকা প্রেরণ করলে কেয়ার টেকার ট্রেনিং এর টাকা সমন্বয় সাধন করা হবে এবং হাইসাওয়া ফান্ডের নির্দেশনা মোতাবেক ঠিকাদার গনের  বাকী টাকা পরিশোধ করা হবে।

 

সভায় এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করা  হয়। আলোচনান্তে সভার সর্ব সম্মতিক্রমে স্থা্নীয়  হাইসাওয়া ব্যাংক ফান্ড ও কেয়ারটেকার ট্রেনিং এর টাকা হতে উক্ত টাকা রেসিও মোতাবেক যতটুকু বিল সংকুলান করা যায় তাহা দেয়ার জন্য বলা হলো এবং হাইসাওয়া ফান্ড কর্তৃপক্ষ বিলের টাকা প্রেরণ করলে কেয়ার টেকার ট্রেনিং এর টাকা সমন্বয় সাধন করা হবে এবং হাইসাওয়া ফান্ডের নির্দেশনা মোতাবেক ঠিকাদার গনের  বাকী টাকা পরিশোধ করা হবে। উক্ত হিসাব অনুযায়ী-

চলমান পাতা নং ২

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পাতা নং ২

 

১ম পর্যায়ের ১৫টি অগভীর নলকুপের আমিরুল ইসলাম ঠিকাদার কর্তৃক দাখিলকৃত মোট বিলঃ ১,৮৯,৭৪৯.০০ টাকা

১ম চলতি বিল বাবদ প্রদানঃ ৯৪,৮৭৪.০০ টাকা

২য় চলতি বিল বাবদ প্রদানঃ ৫৬,৯২৪.০০ টাকা

ঠিকদারের মোট বকেয়া রয়েছেঃ ৩৭,৯৫১.০০ টাকা উক্ত টাকা হতে  বকেয়া বিল হিসাবে ৩১,৪৩৬.০০ টাকা

 

এবং ২য় পর্যায়ে ২৯টি অগভীর নলকুপের আমিরুল ইসলাম ঠিকাদার কর্তৃক দাখিলকৃত মোট বিলঃ ৩,৪২,৫৪০.০০ টাকা

১ম চলতি বিল বাবদ প্রদানঃ ১,০৬,০০০.০০ টাকা

২য় চলতি বিল বাবদ প্রদানঃ ১,০৬,০০০.০০ টাকা

৩য় চলতি বিল বাবদ প্রদানঃ ৫৩,০৪৮.০০ টাকা

ঠিকাদারের মোট বকেয়া রয়েছেঃ ৭৭,৪৯২.০০ টাকা উক্ত টাকা হতে  বকেয়া বিল হিসাবে ৬৪,৮৯৭.০০ টাকা।

 

 সুতরাং মোঃ আমিরুল ইসলাম ঠিকাদার কে সর্বমোট (৩১,৪৩৬.০০+৬৪,৮৯৭.০০)= ৯৬,৩৩৩.০০ টাকা বকেয়া বিল হতে সর্বমোট ৫.৫% ভ্যাট কর্তন বাবদ ২৮,২২৫.০০ টাকা এবং আয়কর ১% কর্তন ৩২২০.০০ টাকা সর্বমোট (২৮,২২৫+৩২২০)= ৩১,৪৪৫.০০ টাকা কর্তন করে মোঃ আমিরুল ইসলামকে চেক নং ২৫৭৭৭০৯ তে ৬৪,৮৮৮.০০ টাকা দেয়ার জন্য অনুরোধ করা হলো।

 

২য় পর্যায়ে ২৯টি অগভীর নলকুপের মেসার্স শাহারিয়ার এন্টার প্রাইজ ঠিকাদার কর্তৃক দাখিলকৃত মোট বিলঃ ৩,৪০,৫২২.৮০ টাকা

১ম চলতি বিল বাবদ প্রদানঃ ১,০৫,৭০৫.০০ টাকা

২য় চলতি বিল বাবদ প্রদানঃ ১,০৫,৭০৫.০০ টাকা

৩য় চলতি বিল বাবদ প্রদানঃ ৫২,৮৫২.০০ টাকা

ঠিকাদারের মোট বকেয়া রয়েছেঃ ৭৬,২৬০.৮০ টাকা্ উক্ত টাকা হতে বকেয়া বিল হিসাবে ৬৩,৬৬৫.০০ টাকা । বকেয়া বিল হতে সর্বমোট ৫.৫% ভ্যাট কর্তন বাবদ ১৮,০৩৬.০০ টাকা এবং আয়কর ১% কর্তন ২৬৪৩.০০ টাকা সর্বমোট (১৮,০৩৬.০০+২৬৪৩.০০)= ২০,৬৭৯.০০ টাকা কর্তন করে মেসার্স শাহারিয়ার এন্টার প্রাইজ কে চেক নং ২৫৭৭৭১০ তে ৪২,৯৮৬.০০ টাকা এবং সভাপতি সাহেবকে চেক নং ২৫৭৭৭১১ তে মোঃ আমিরুল ইসলাম ও শাহারিয়ার এন্টার প্রাইজের ভ্যাট ও আয়করের টাকা বাবদ (২০,৬৭৯.০০+৩১৪৪৫) = ৫২,১২৪.০০ টাকা উত্তোলন করে চালানের মাধ্যমে সরকারী কোষাগারে জমা দেয়ার জন্য অনুরোধ করা হলো।

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

    

    সভাপতি ও চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ।

তারিখঃ৩১/০৫/২০১১ইং

 

 

 

রানীহাটী ইউনিয়ন পরিষদ কার্যালয়

  চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবঞ্জ।

 

স্মারক নং ৫৩                                                                                                 তারিখঃ ৩১/০৫/২০১১ইং

 

অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করা হলো।

১। ব্যবস্থাপনা পরিচালক, হাইসাওয়া ফান্ড, ঢাকা।

২। উত্তরা ব্যাংক লিঃ চাঁপাইনবাবগঞ্জ শাখা, চাঁপাইনবাবগঞ্জ।

৩। অফিস কপি।

                                                                         

         (মোঃ আব্দুল লতিফ)

চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ

চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবঞ্জ।ঃ

 

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (সাধারন)সভার কার্যবিবরনীঃ

সভা নং ১৪/৮

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।        তারিখঃ ০২/০৪/২০১২খ্রিঃ         সময়ঃ সকাল ১১.০০ মি:।

           

            অদ্য ০২/০৪/২০১২খ্রিঃ তারিখ সকাল ১১.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে সাধারন সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

 

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’ ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

 

১নং আলোচ্য সূচী :পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

২নং আলোচ্য বিষয়ঃ মার্চ/২০১২ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করন।

          সভাপতি সাহেব সভাকে জানান যে, বিগত মার্চ/২০১২ মাসে আয় হয়েছে ১,১১,২৯৬.৭১ টাকা বিগত মাসের উদ্বৃত্ত সহ মোট ৭৫,৬৭৪.১৫ টাকা উক্ত মাসে ১০৪নং ভাউচার হতে ১২০নং ভাউচার পর্যমত্ম এবং অন্যান্য ব্যয় সহ  সর্বমোট ব্যয় হয়েছে ৩০,৬২২.৫০ টাকা উক্ত মাসে সমাপনী স্থিতি রয়েছে ১,৫৬,৩৪৮.৩৬ টাকা যাহা ব্যংক স্থিতির সাথে সমন্বয় সাধন করে মিল রয়েছে। উল্লেখিত মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো। আলোচামেত্ম সভার সর্বসম্মতিক্রমে মার্চ/২০১২ মাসের আয় ও ব্যয়ের হিসাব নিরীক্ষা করা হলো এবং দেখা গেল যে, সরকারী নীতিমালা মোতাবেক আয় ও ব্যয় সম্পন্ন হয়েছে হেতু মার্চ /২০১২ মাসের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা হল।

৩নং আলোচ্য বিষয়ঃ  ২০১১-২০১২ অর্থবছরে নিরাপদ পানির উৎস রক্ষণাবেক্ষণ ও মানব সম্পদ উন্নয়ন এর জন্য জানুয়ারী-জুন/২০১২ পর্যমত্ম ডাসকো কর্তৃপক্ষের নিকট অর্থ চাহিদা প্রেরণ প্রসংগে।

           

            সভাপতি সাহেব সভাকে জানান, ২০১১-২০১২ অর্থবছরে নিরাপদ পানির উৎস রক্ষণাবেক্ষণ ও মানব সম্পদ উন্নয়ন এর জন্য জানুয়ারী-জুন/২০১২ পর্যমত্ম ডাসকো কর্তৃপক্ষের নিকট অর্থ চাহিদা প্রেরণ করা প্রয়োজন।

          সভায় বিসত্মারিত আলোচনামেত্ম সভার সর্বসম্মতিক্রমে ডাসকো এসডিএসডি প্রকল্পের অধীন ২০১১-২০১২ অর্থবছরে নিরাপদ পানির উৎস রক্ষণাবেক্ষণ ও মানব সম্পদ উন্নয়ন এর জন্য জানুয়ারী-জুন/২০১২ পর্যমত্ম বাবদ ডাসকো কর্তৃপক্ষের নিকট ১,৪৪,৫০০.০০ টাকার অর্থ চাহিদা প্রেরণ করার জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হল।

 

পরিশেষে মাননীয় সভাপতি সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

     

     

      সভাপতি ও চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ।

    তারিখঃ০২/০৪/২০১২খ্রিঃ

 

 

 

                                                                                      চলমান পাতা নং ২                                                                                        

 

 

                                                পাতা নং ২                                            

 

পরিশিষ্ট ‘ক’’

উপস্থিত সদস্য বৃন্দের তালিকাঃ

 

১। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্য।

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্য

৩। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্য

৪। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্য

৫। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্য

৬। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্য

৭। মোঃ রহমত আলী ইউপি সদস্য

৮। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্য

৯। মোঃ জাকির হোসেন ইউপি সদস্য

১০। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্য

১১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্য

১২। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্য

 

 

 

 

 

 

 

 

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ কার্যালয়

চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ।

স্মারক নংঃ ৫৭                                                                                 তারিখঃ ০৪/০৪/২০১২ইং

 

অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করা হলো।

১। প্রধান নির্বাহী কর্মকর্তা, ডাসকো বাংলাদেশ, ডিঙ্গাডোবা, রাজশাহী।

২। অফিস কপি।

                                                           

      (মোঃ দুরুল হোদা)

চেয়ারম্যান

৬নং রাণীহাটী ইউনিয়ন পরিষদ

চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবঞ্জ।ঃ

 

 

 

 

 

 

 

 

৬নং রানীহাটী ইউনিয়ন পরিষদের (বিশেষ)সভার কার্যবিবরনীঃ

সভা নং ১৫/৯

 

স্থানঃ রাণীহাটি ইউনিয়ন মিলনায়তন।        তারিখঃ ২৬/০৪/২০১২খ্রিঃ         সময়ঃ সকাল ১১.০০ মি:।

           

            অদ্য ২৬/০৪/২০১২খ্রিঃ তারিখ সকাল ১১.০০ মি: রাণীহাটি ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ দুরুল হোদা। সভার শুরুতেই সভাপতি সাহেব সকলের প্রতি শুভেচ্ছা ও সালাম জানিয়ে সভার কাজ আরম্ভ করেন।

সভায় উপস্থিত সদস্যবৃন্দের তালিকাঃ  পরিশিষ্ট ‘ক’’ ও সদস্যদের স্বাক্ষর সম্বলিত সংশিষ্ট হাজিরা বহি।

১নং আলোচ্য সূচী :পূর্ববর্তী সভার সিদ্ধান্তবলী পাঠ করে শুনান হলো। এবং কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হলো ।

 

২নং আলোচ্য বিষয়ঃ এসডি এসডি প্রজেক্টের ভাল শিখন চিহ্নিত করন ও সমাঝোতা স্মারক স্বাক্ষর

          জেলা প্রকল্প ব্যবস্থাপক এসডি এসডি প্রজেক্ট চাঁপাইনবাবগঞ্জ জনাব মোঃ জহিরুল ইসলাম ডাসকো কর্তৃক বাসত্মবায়িত সুইজ ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন(এসডিসি) এর এসডিএসডি প্রকল্পের ভাল শিক্ষণ/ কার্যাবলীসমুহ অব্যাহত রাখার লক্ষ্যে ডাসকো ও ইউনিয়ন পরিষদের মধ্যে সমঝোতা স্মারক পত্র সভাকে অবহিত করেন এবং চুক্তি সম্পাদনের জন্য সভায় অনুরোধ জানান।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা হয় এবং সভার সর্ব সম্মতিক্রমে সভাপতি সাহেব উক্ত সমঝোতা স্মারক পত্রে স্বাক্ষর প্রদান করেন।

৩নং আলোচ্য বিষয়ঃ ঋড়ড়ফ ধহফ  খরাবষরযড়ড়ফ ঝবপৎঁৎরঃু(ঋখঝ)চৎড়মৎধসসব উপকারভোগী নির্দেশিকা মোতাবেক ইউনিয়ন কমিটি ও ওয়ার্ড কমিটি গঠন প্রসংগে আলোচনা

            সভাপতি সাহেব সভাকে জানান যে, ঋড়ড়ফ ধহফ  খরাবষরযড়ড়ফ ঝবপৎঁৎরঃু(ঋখঝ)চৎড়মৎধসসব উপকারভোগী নির্দেশিকা সকলকে অবহিত করেন। উক্ত নির্দেশিকা মোতাবেক অত্র ইউনিয়নে ৩২৩টি হত দরিদ্র দুস্থ পরিবার ও ১৯৪টি প্রামিত্মক বর্গা চাষী দুস্থ পরিবার নির্বাচনের লক্ষ্যে ইউনিয়ন কমিটি ও ওয়ার্ড কমিটি গঠন করা প্রয়োজন।

            সভায় এ ব্যাপারে বিসত্মারিত আলোচনা করা হলো।আলোচনামেত্ম সভার সর্ব সম্মতিক্রমে ঋড়ড়ফ ধহফ  খরাবষরযড়ড়ফ ঝবপৎঁৎরঃু(ঋখঝ)চৎড়মৎধসসব উপকারভোগী নির্দেশিকা মোতাবেক ওয়ার্ড কমিটি ও ইউনিয় কমিটি নিম্ন মতে গঠন করা হলো। এবং ইহার কপি উর্দ্ধোত্বন কর্তৃপক্ষের নিকট প্রেরণের জন্য সভাপতি সাহেবকে অনুরোধ সহকারে সিদ্ধামত্ম গৃহিত হলো।

ইউনিয়ন ঋখঝ কমিটির রূপরেখা

১। মোঃ দুরুল হোদা চেয়ারম্যানঃ  চেয়ারপারসন

২। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্যঃ সদস্য

৩। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্যঃ সদস্য

৪। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ সদস্য

৫। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্যঃ সদস্য

৬। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্যঃ সদস্য

৭। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্যঃ সদস্য

৮। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্যঃ সদস্য

৯। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্যঃ সদস্য

১০। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্যঃ সদস্য

১১। মোঃ রহমত আলী ইউপি সদস্যঃ সদস্য

১২। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্যঃ সদস্য

১৩। মোঃ জাকির হোসেন ইউপি সদস্যঃ সদস্য

১৪। মোঃ মানিক আলী পরিবার কল্যাণ পরিদর্শকঃ সদস্য

১৫। মোঃ জোহরুল ইসলাম উপ-সহকারী কৃষি কর্মকর্তাঃ সদস্য

১৬। মোসাঃ তানজিয়া আহমেদী প্রধান শিক্ষক চুনাখালী সরকারী প্রাঃ বিদ্যাঃ সদস্য

১৭। মোঃ খবিরুল্লাহ ইএসডিও প্রজেক্ট প্রতিনিধিঃ সদস্য

                                                                                                                        চলমান পাতা নং ২

পাতা নং ২

১নং ওয়ার্ড ঋখঝ ক্ষুদ্র দল কমিটির রূপরেখা

১। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্যঃ দলনেতা

২। মোঃ রবিউল ইসলাম ইউপি সদস্যঃ সদস্য

৩। মোঃ জোহরুল ইসলাম উপ-সহকারী কৃষি কর্মকর্তাঃ সদস্য

৪। মোঃ খবিরুল্লাহ ইএসডিও প্রজেক্ট প্রতিনিধিঃ সদস্য

২নং ওয়ার্ড ঋখঝ ক্ষুদ্র দল কমিটির রূপরেখা

১। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্যঃ দলনেতা

২। মোঃ তরিকুল ইসলাম ইউপি সদস্যঃ সদস্য

৩। মোঃ জোহরুল ইসলাম উপ-সহকারী কৃষি কর্মকর্তাঃ সদস্য

৪। মোঃ খবিরুল্লাহ ইএসডিও প্রজেক্ট প্রতিনিধিঃ সদস্য

৩নং ওয়ার্ড ঋখঝ ক্ষুদ্র দল কমিটির রূপরেখা

১। মোসাঃ সুফিয়া সুলতানা ছবি ইউপি সদস্যঃ দলনেতা

২। মোঃ কামরুজ্জামান ইউপি সদস্যঃ সদস্য

৩। মোঃ জোহরুল ইসলাম উপ-সহকারী কৃষি কর্মকর্তাঃ সদস্য

৪। মোঃ খবিরুল্লাহ ইএসডিও প্রজেক্ট প্রতিনিধিঃ সদস্য

৪নং ওয়ার্ড ঋখঝ ক্ষুদ্র দল কমিটির রূপরেখা

১। মোসাঃ পিয়ারা বেগম ছবি ইউপি সদস্যঃ দলনেতা

২। মোঃ সফিকুল ইসলাম ইউপি সদস্যঃ সদস্য

৩। মোঃ জোহরুল ইসলাম উপ-সহকারী কৃষি কর্মকর্তাঃ সদস্য

৪। মোঃ খবিরুল্লাহ ইএসডিও প্রজেক্ট প্রতিনিধিঃ সদস্য

৫নং ওয়ার্ড ঋখঝ ক্ষুদ্র দল কমিটির রূপরেখা

১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্যঃ দলনেতা

২। মোঃ রফিকুল ইসলাম ইউপি সদস্যঃ সদস্য

৩। মোঃ জোহরুল ইসলাম উপ-সহকারী কৃষি কর্মকর্তাঃ সদস্য

৪। মোঃ খবিরুল্লাহ ইএসডিও প্রজেক্ট প্রতিনিধিঃ সদস্য

৬নং ওয়ার্ড ঋখঝ ক্ষুদ্র দল কমিটির রূপরেখা

১। মোসাঃ পিয়ারা বেগম ইউপি সদস্যঃ দলনেতা

২। মোঃ মফিজ উদ্দীন ইউপি সদস্যঃ সদস্য

৩। মোঃ আব্দুর রাজ্জাক উপ-সহকারী কৃষি কর্মকর্তাঃ সদস্য

৪। মোঃ খবিরুল্লাহ ইএসডিও প্রজেক্ট প্রতিনিধিঃ সদস্য

৭নং ওয়ার্ড ঋখঝ ক্ষুদ্র দল কমিটির রূপরেখা

১। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ দলনেতা

২। মোঃ রহমত আলী ইউপি সদস্যঃ সদস্য

৩। মোঃ আব্দুর রাজ্জাক উপ-সহকারী কৃষি কর্মকর্তাঃ সদস্য

৪। মোঃ খবিরুল্লাহ ইএসডিও প্রজেক্ট প্রতিনিধিঃ সদস্য

৮নং ওয়ার্ড ঋখঝ ক্ষুদ্র দল কমিটির রূপরেখা

১। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ দলনেতা

২। মোঃ আব্দুল ওহাব ইউপি সদস্যঃ সদস্য

৩। মোঃ আব্দুর রাজ্জাক উপ-সহকারী কৃষি কর্মকর্তাঃ সদস্য

৪। মোঃ খবিরুল্লাহ ইএসডিও প্রজেক্ট প্রতিনিধিঃ সদস্য

৯নং ওয়ার্ড ঋখঝ ক্ষুদ্র দল কমিটির রূপরেখা

১। মোসাঃ ফিনি বেগম ইউপি সদস্যঃ দলনেতা

২। মোঃ জাকির হোসেন ইউপি সদস্যঃ সদস্য

৩। মোঃ আব্দুর রাজ্জাক উপ-সহকারী কৃষি কর্মকর্তাঃ সদস্য

৪। মোঃ খবিরুল্লাহ ইএসডিও প্রজেক্ট প্রতিনিধিঃ সদস্য

                                                                                                                        চলমান পাতা নং ৩

পাতা নং ৩

৪নং আলোচ্য সূচী : ২০১১-২০১২ অর্থবছরে  বার্ষিক উন্নয়ন কর্মসূচীর ৩য় কিসিত্মর আওতায় রানীহাটী ইউপির কৃষ্ণগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের সিঁড়িঘর নির্মান প্রকল্পের প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন প্রসংগে আলোচনা ও সিদ্ধান্ত।

 

সভাপতি সাহেব  চেয়ারম্যান উপজেলা পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ মহোদয়ের বিগত ২৮/০৩/২০১২ খ্রিঃ তারিখের উপজেলা সমন্বয় সভার সিদ্ধামত্ম মোতাবেক সভাকে জানান যে, ২০১১-২০১২ অর্থবছরে  বার্ষিক উন্নয়ন কর্মসূচীর ৩য় কিসিত্মর আওতায় রানীহাটী ইউপির কৃষ্ণগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের সিঁড়িঘর নির্মান প্রকল্পের কাজ বাসত্মবায়নের নিমিত্তে ১,০০০০০ টাকা বরাদ্দ পাওয়া গেছে। উক্ত কাজ পিআইসির মাধ্যমে বাসত্মবায়নের নিমিত্তে প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন করা প্রয়োজন।

             

            সভায় বিস্তারিত আলোচনান্তে সভার সর্বসম্মতিক্রমে নিম্ন মতে প্রকল্প বাসত্মবায়ন কমিটি গঠন করা


Share with :

Facebook Twitter